ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে হাল্ট প্রাইজ’র পঞ্চম আসরে চ্যাম্পিয়ন টিম ক্রোমা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
চবিতে হাল্ট প্রাইজ’র পঞ্চম আসরে চ্যাম্পিয়ন টিম ক্রোমা ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘হাল্ট প্রাইজ’-এর পঞ্চম আসরের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে 'টিম ক্রোমা'৷ 

সোমবার (১৯ জুন) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত চবির সেন্ট্রাল লাইব্রেরি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আসরের সমাপনী পর্ব৷ 

এবার ৯০টি দলের মধ্য থেকে বাছাই পর্ব শেষে ১৬টি দল সেমিফাইনাল এবং ৬টি দলকে ফাইনালের জন্য নির্বাচিত করা হয়। ফাইনালে এ ৬ দলের সদস্যরা নিজেদের বিজনেস পরিকল্পনা বিচারকদের সামনে উপস্থাপন করেন।

এতে চ্যাম্পিয়ন হয় টিম ক্রোমা। প্রথম রানার আপ টিম ফিন্যান্স উইজার্ড এবং দ্বিতীয় রানার আপ হয় টিম ফোনিক্স।
প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হয়।

চবি হাল্ট প্রাইজের ক্যাম্পাস ডিরেক্টর রিজোয়ানুল হক রাফি বলেন, অন ক্যাম্পাস রাউন্ডে বিজয়ী দলগুলো পরবর্তীতে রিজিওনাল সামিটে এবং সেখানে বিজয়ী দলটি গ্লোবাল সামিটে অংশগ্রহণ করার সুযোগ পেয়ে থাকে। গ্লোবাল সামিটে চূড়ান্ত বিজয়ী দলটি তাদের বিজেনস আইডিয়া বাস্তবায়নের জন্য পাবে এক মিলিয়ন মার্কিন ডলার।

সমাপনী অনুষ্ঠানের অতিথি ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক এনামুল হক বলেন, শিক্ষার্থীরা এ ধরনের প্রতিযোগিতার মাধ্যমে একটি স্টার্টআপ জেনারেশন এর ব্যাপারে সম্যক ধারণা পেয়ে থাকে৷ তাই শিক্ষার্থীদের এসব কাজে উৎসাহিত করা প্রয়োজন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।