ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চামড়া নিয়ে বিশৃঙ্খলা রোধে কাজ করবে চসিক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জুন ২২, ২০২৩
চামড়া নিয়ে বিশৃঙ্খলা রোধে কাজ করবে চসিক

চট্টগ্রাম: ঈদ-উল-আজহায় কোরবানির পশুর চামড়া সংরক্ষণ ও পরিবেশসম্মত ব্যবস্থাপনা নিশ্চিতে সমন্বয় সভা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।  

বৃহস্পতিবার (২২ জুন) নগরের টাইগারপাসের চসিক কার্যালয়ে এ সভায় সভাপতিত্ব করেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

 

তিনি বলেন, কোরবানির চামড়া নিয়ে বিশৃঙ্খলারোধে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করবে চসিক। চট্টগ্রাম শহরে আশপাশের এলাকার কোরবানির পশুর চামড়া প্রবেশ রোধ করতে পারলে শহরের কোরবানিদাতারা ভাল দামে চামড়া বিক্রি করতে পারবেন, ফলে সব চামড়া বিক্রি হয়ে গেলে নগরে পরিত্যক্ত চামড়ার কারণে বর্জ্য তৈরি হয়ে মানুষ কষ্ট পাবে না।

 

‘মুরাদপুর থেকে অক্সিজেনের সড়কটি কোরবানির চামড়া পারাপারের জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ। বর্তমানে সংস্কারকাজের কারণে এ সড়কে চামড়া পরিবহন যাতে ব্যাহত না হয় সে বিষয়টি সিডিএ এবং ট্রাফিক বিভাগ নিশ্চিত করতে পারলে আশা করা যায় কোরবানির ঈদে চামড়া নিয়ে সব ধরনের সংকট মোকাবিলা করা সম্ভব হবে। ’ বলেন মেয়র।
 
প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার উজ্জ্বল কুমার রায়, এডিসি পংকজ দত্ত, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাহিনা সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ রানা, বিসিকের ডিজিএম নিজাম উদ্দিন, ভোক্তা অধিদপ্তরের উপ-পরিচালক মো. ফয়েজ উল্যাহ, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রোমানা আকতার, জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. আলমগীর এবং বাংলাদেশ লবণ মিল মালিক সমিতির সভাপতি নুরুল কবিরসহ চামড়ার আড়তদাররা।

সভায় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, চসিকের বর্জ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মোবারক আলী, নুরুল হক, ছালেহ আহম্মদ চৌধুরী,কাজী নুরুল আমিন, মো. এসরারুল হক, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আকবর আলী, নির্বাহী প্রকৌশলী মীর্জা ফজলুল কাদের, তৌহিদুল হাসান, চসিকের উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ২২, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।