ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্ত্রী-সন্তানকে হত্যা: স্বামী ও সতীনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জুন ২২, ২০২৩
স্ত্রী-সন্তানকে হত্যা: স্বামী ও সতীনের যাবজ্জীবন ছবি প্রতীকী

চট্টগ্রাম: নগরের পাহাড়তলী থানার সরাই পাড়া এলাকায় ১২ বছর আগে দ্বিতীয় স্ত্রী ও সন্তানকে হত্যার মামলায় স্বামী ও তার প্রথম স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (২২ জুন) ষষ্ঠ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ সিরাজাম মুনীরার আদালত এই রায় দেন।

 

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, আবদুল বারেক ও তার প্রথম স্ত্রী লাকী আক্তার।  

মামলার নথি থেকে জানা যায়, নগরের পাহাড়তলী সরাই পাড়া এলাকায় ২০১১ সালের ২৬ মার্চ রহিমা বেগম ও তার ৬ মাসের ছেলে সন্তান মো. হৃদয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ।

মুলত পারিবারিক কলহের জেরে বারেক ও তার স্ত্রী মিলে রহিমা ও তার সন্তানকে হত্যা করে। এই ঘটনায় নিহতের বোন জহুরা বেগম বাদী হয়ে থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেয়। ২০১৪ সালের ১৯ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে  মামলার বিচার শুরু হয়।  

রাষ্ট্রপক্ষের কৌসুলী দীর্ঘতম বড়ুয়া দীঘু বাংলানিউজকে বলেন, ১৬ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে ।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ২২, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।