ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জঙ্গিবাদ দমনে শেখ হাসিনার অবদান সবচেয়ে বেশি: রুহেল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
জঙ্গিবাদ দমনে শেখ হাসিনার অবদান সবচেয়ে বেশি: রুহেল ...

চট্টগ্রাম: বর্ণ্যাঢ্য আয়োজনে মীরসরাইতে পালিত হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুব রহমান রুহেলের নেতৃত্বে কয়েকহাজার নেতাকর্মী অংশ নেন আনন্দ র‍্যালিতে।

 

উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জেকে চৌধুরী, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর ভুঁইয়াকে নিয়ে কেকে কাটেন রুহেল।  

প্রবীণ আওয়ামী লীগ নেতাকর্মীদের দেওয়া হয় সম্মাননা।

সবাইকে উত্তরীয় পরিয়ে দেন মোশাররফ তনয় রুহেল।  

উপজেলা আওয়ামী লীগ সভাপতি জেকে চৌধুরীর সভাপতিত্বে একেএম জাহাঙ্গীর ভুঁইয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তারা আওয়ামী লীগের ইতিহাস, ঐতিহ্য, আদর্শ, নেতাকর্মীদের নির্যাতনের শিকার হওয়া, ত্যাগের নানান দিক তুলে ধরেন।  

প্রধান অতিথির বক্তব্যে মাহবুব রহমান রুহেল বলেন, ১৯৭৫ এর ট্র‍্যাজেডির পর ৮১ সালে জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে আসলে আওয়ামী লীগের পুনর্জন্ম হয়, তাঁর নেতৃত্বে আওয়ামী লীগ উন্নয়নের মহাসড়কে রয়েছে।  

তিনি বলেন, দেশের সম্পদ, দেশের গ্যাস মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারও কাছে বিকিয়ে দেন না বলে শক্তিধর কোনো কোনো রাষ্ট্রের চক্ষুশূল তিনি। অথচ বিশ্বরাজনৈতিক প্রেক্ষাপটে দক্ষিণ এশিয়ায় জঙ্গিবাদ দমনসহ স্থিতিশীল রাখতে শেখ হাসিনার অবদান সবচেয়ে বেশি।  

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা, আহসান উল্লাহ মাস্টার হত্যাকাণ্ড, অর্থমন্ত্রী কিবরিয়া হত্যাকাণ্ড, হাজারো নেতাকর্মীর ওপর দমন নিপীড়নের পরও আওয়ামী লীগ ঘুরে দাঁড়িয়েছে বারবার, ২০০৮ সালে ভূমিধস বিজয় অর্জন করেছে। এরপর বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন বিশ্ববাসী অবাক হয়ে দেখেছে। দাতা সংস্থার সহায়তা ছাড়া পদ্মাসেতু নির্মাণ, মহাকাশে স্যাটেলাইট স্থাপন শেখ হাসিনার আগে কেউ ভাবতে পারেনি। দক্ষিণ এশিয়ার দ্বিতীয় বৃহত্তম অর্থনৈতিক অঞ্চল হচ্ছে মীরসরাইতে। শেখ হাসিনার আগাম পরিকল্পনার কারণে দ্রুত আমরা কোভিড থেকে উত্তরণ লাভ করেছি। ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী মূল্যস্ফীতি তৈরি হয়েছে এর মধ্যেও বাংলাদেশ অনেক ভালো রয়েছে।  

বাংলাদেশের অগ্রগতি রুদ্ধ করতে দেশে বিদেশে ষড়যন্ত্র হচ্ছে। এটা থেকে উত্তরণের উপায় হলো আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে জয়ী করা। আগামী নির্বাচনে জয়লাভের জন্য মানুষের ঘরে ঘরে যেতে হবে, মানুষকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ বৈশ্বিক প্রেক্ষাপটে সৃষ্ট বিষয়গুলো মানুষকে বোঝাতে হবে। কৃষিজমি রক্ষায় মানুষকে সচেতন করতে হবে খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে।  

তিনি বলেন, বিএনপি জামায়াত একসময় সাধারণ মানুষকে ভুল বোঝাত এই বলে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে সবাইকে হিন্দু হয়ে যেতে হবে। এখন তথ্যপ্রযুক্তির কারণে মানুষ সত্যটা জানতে পারছে। তাদের বোকা বানানো যাচ্ছে না। এরপরও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে বিএনপি জামায়াত গুজব, মিথ্যা ছড়াচ্ছে।

মুখোশধারী আওয়ামী লীগ থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগে ঢুকে বিভক্তি তৈরি করে বিএনপির এজেন্ডা বাস্তবায়নে তৎপর কেউ কেউ, শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাদের প্রতিহত করতে হবে। আগামী নির্বাচনে জয়লাভ করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।  

প্রবীণ আওয়ামী লীগ নেতাদের সম্মান প্রদর্শনের জন্য মিরসরাই উপজেলা আওয়ামী লীগকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আজ যারা প্রবীণ আওয়ামী লীগ তাদের ত্যাগের কারণে আজ সমৃদ্ধ অবস্থানে রয়েছে।  

উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এনায়েত হোসেন নয়ন, মীরসরাই উপজেলা আওয়ামী লীগ, ১৬ ইউনিয়ন, দুই পৌরসভার আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, ইউপি চেয়ারম্যান, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।