ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভিসানীতি নিয়ে বিএনপি এত উৎফুল্ল হয়ে লাভ নেই: ভূমিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
ভিসানীতি নিয়ে বিএনপি এত উৎফুল্ল হয়ে লাভ নেই: ভূমিমন্ত্রী

চট্টগ্রাম: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, যুক্তরাষ্ট্রের ভিসানীতি সবার জন্য, শুধু আওয়ামী লীগের জন্য নয়। বিএনপি এত উৎফুল্ল হয়ে লাভ নেই।

যারা নির্বাচনে বাধা সৃষ্টি করবে তাদের জন্য এই ভিসানীতি। ‘আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন,  অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে।
’ উন্নয়নের জন্য জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয়ী করবে। আমাদের ভুলত্রুটি আছে, তবে এমন ভুল করিনি জাতিকে তার প্রায়শ্চিত্ত করতে হবে। নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝি আছে, তবে দেশের ভাগ্য নিয়ে আমরা ছিনিমিনি খেলিনি।  

শনিবার (২৪ জুন) বিকেলে নগরের একটি কমিনিটি হলে চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যোগে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

আগামী কয়েক মাসের মধ্যে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে আসবে জানিয়ে ভূমি মন্ত্রী বলেন, শেখ হাসিনা ক্ষুধা দারিদ্র্য মুক্ত দেশ গঠনে কাজ করছে। লন্ডনে বসে সাধারণ মানুষের কষ্ট বোঝা কঠিন। এ কষ্ট বোঝার জন্য গ্রামেগঞ্জে যেতে হবে,  মানুষের দৈনন্দিন জীবন দেখতে হবে। দেশের মানুষের আয় বেড়েছে, কর্মসংস্থান বেড়েছে, ১৪ বছরে সবকিছু বাস্তবায়ন করা সম্ভব নয় তাই ৪১ সালকে আমরা টার্গেট করেছি। ভিশন ২০২১ বাস্তবায়ন করেছি, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হয়েছে। এখন স্মার্ট বাংলাদেশ আমাদের লক্ষ্য। ডিজিটাল মন্ত্রণালয় থেকে ভূমি মন্ত্রণালয় এখন স্মার্ট মন্ত্রণালয় করেছি। কাগজ যার জমি তার, এ প্রকল্প নীতিগতভাবে প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন।

তিনি আরও বলেন, মেজর জিয়া যখন হ্যাঁ ও না ভোট করে তখন গণতন্ত্র কোন ধারায় ছিল? তারা আজকে বলছে আওয়ামী লীগের হাতে নাকি গণতন্ত্র নিরাপদ নয়, আমার প্রশ্ন তাহলে কাদের হাতে গণতন্ত্র নিরাপদ থাকবে? আমাদের নেত্রী ৮০ সালে দেশে আসার পর থেকে গণতন্ত্রের জন্য আন্দোলন করেছিল। আজকে বিএনপি তত্ত্বাবধায়ক সরকার চায়, অথচ তারাই এর ঘোর বিরোধিতা করেছিল।  

দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন।  

এসময় আরও বক্তব্য রাখেন, নজরুল ইসলাম চৌধুরী এমপি, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা এসএম আবুল কালাম, চেমন আরা তৈয়ব ও শাহাজাদা মহিউদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জুন ২৪, ২০২৩ 
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।