ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বাড়তে পারে বৃষ্টিপাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
বাড়তে পারে বৃষ্টিপাত ...

চট্টগ্রাম: চট্টগ্রাম অঞ্চলে বৃষ্টিপাতের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সোমবার (২৬ জুন)  দেওয়া পূর্বাভাসে এমনটি জানানো হয়েছে।

এতে বলা হয়, চট্টগ্রাম, কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ-দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

নগরে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এই ধারাবাহিকতা বজায় থাকার আভাস দিয়ে আবহাওয়া অফিস বলেছে, আগামী দুই দিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।
উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি উড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ুর অক্ষের উত্তর প্রদেশের পূর্বাংশ, বিহার, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে।

মৌসুমী বায়ু দেশের দক্ষিণাঞ্চলে সক্রিয় এবং অন্যত্র তা মোটামুটি সক্রিয় আছে। তবে উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র প্রবল অবস্থায় আছে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।