ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সীতাকুন্ড ডিগ্রী কলেজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সীতাকুন্ড ডিগ্রী কলেজ ...

চট্টগ্রাম: জেলা পর্যায়ে বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় সীতাকুন্ড ডিগ্রী কলেজ ১-০ গোলে আনোয়ারা মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।  

সোমবার (২৪ জুলাই) বিকেলে পলোগ্রাউন্ড মাঠে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন সীতাকুন্ড ডিগ্রী কলেজের খেলোয়াড় আমজাদ হোসেন, সর্বোচ্চ গোলদাতার পুরস্কার লাভ করেন সীতাকুন্ড ডিগ্রী কলেজের খেলোয়াড় সাজ্জাদুল ইসলাম। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্স আপ এই দুই কলেজ চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

 

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন প্রত্যেক জায়গায় খেলার মাঠ রাখতে হবে। হাউজিং হোক কিংবা অন্য কোনো আবাসিক স্থানে খেলার মাঠ রাখতে হবে, শিশু কিশোরদের সঠিকভাবে চিত্ত বিনোদন ও খেলাধুলার ব্যবস্থা করতে হবে।  

তিনি বলেন, খেলার জায়গায় খেলা হবে, পড়ার জায়গায় পড়া হবে, ব্যবসার জায়গায় ব্যবসা হবে। পলোগ্রাউন্ড মাঠে ক্রিকেট, ফুটবল ও হকির আলাদা জায়গা নির্ধারণ করার নির্দেশনা প্রদান করেন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।  

সভাপতির বক্তব্যে তিনি বলেন, চট্টগ্রামের ১৯১টি ইউনিয়নে খেলার মাঠ নির্মাণ করা হচ্ছে, সমাজ থেকে নানা রকম অসংগতি দূর করার জন্য খেলাধুলার বিকল্প নেই, তাই আরও বেশি খেলার সুযোগ করে দিতে ভবিষ্যতে আরও টুর্নামেন্ট আয়োজন করা হবে।  

চসিক কাউন্সিলর ও সিজেকেএস নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লবের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  মো. আবদুল মালেক, সীতাকুন্ড উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন, আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার মো. ইসতিয়াক ইমন, রাউজান উপজেলা চেয়ারম্যান ও সিজেকেএস সহ সভাপতি এহসানুল হায়দার চৌধুরী বাবুল, দিদারুল আলম চৌধুরী, চসিক কাউন্সিলর ও ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সিজেকেএস যুগ্ম সম্পাদক মো. আমিনুল ইসলাম, মো. মশিউর রহমান চৌধুরী, সিডিএফএ সভাপতি এস এম শহীদুল ইসলাম, সিজেকেএস নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম, আ ন ম ওয়াহিদ দুলাল, গোলাম মহিউদ্দিন হাসান, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, চট্টগ্রাম জেলা ক্রীড়া অফিসার ও টুর্নামেন্ট সদস্য সচিব হারুন অর রশিদ (কাজল), চট্টগ্রাম প্রেস ক্লাবের ক্রীড়া সম্পাদক সোহেল সরওয়ার, সিডিএফএ নির্বাহী সদস্য কাজী জসিম উদ্দিন, সিজেকেএস কাউন্সিলর মকসুদুর রহমান বুলবুল, প্রবীন কুমার ঘোষ, আলী হাসান রাজু, সাইফুল্লাহ খান, সুমন দে, সিডিএফএ যুগ্ম সম্পাদক সালাউদ্দিন জাহেদ, মুক্তকণ্ঠের সম্পাদক মো. আশরাফুজ্জামান, শিকলবাহা স্পোর্টস একাডেমীর প্রতিষ্ঠাতা সম্পাদক মো. ফরিদ, ফিজিও মো. আবু হানিফ সহ অংশগ্রহণকারী কলেজের কর্মকর্তা ও খেলোয়াড়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এসএস/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।