ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

হাটহাজারীতে যানজট নিরসনে অভিযান, জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
হাটহাজারীতে যানজট নিরসনে অভিযান, জরিমানা  ...

চট্টগ্রাম: হাটহাজারীতে যত্রতত্র গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি করায় বাস, সিএনজি অটোরিকশা আটক করে জরিমানা করা হয়। এছাড়া রাস্তার উভয়পাশে ফুটপাত দখলকারীদেরও উচ্ছেদ করে জরিমানা করা হয়।

সোমবার (২৪ জুলাই) বিকেল থেকে রাত পর্যন্ত হাটহাজারীর বাসস্ট্যান্ড গোলচত্বর ও ত্রিবেণী মোড়সহ খাগড়াছড়ি মহাসড়কের ফুটপাতে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলমের নেতৃত্বে পরিচালিত অভিযানে অবৈধ পার্কিং করে যানজট সৃষ্টির অপরাধে সড়ক পরিবহন আইন-২০১৮ এর আওতায় ২০টি অটোরিকশা ৪৪ হাজার টাকা।

৪টি বাসকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অবৈধভাবে সড়কের উপর দোকানের বর্ধিত অংশ স্থাপন করায় ৩ দোকানীকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযানে উপস্থিত ছিলেন হাটহাজারী পৌরসভার নির্বাহী প্রকৌশলী বেলাল আহমেদ খান, সচিব বিপ্লব চন্দ্র মুহুরীসহ অন্যান্যরা। অভিযানে সহযোগিতা করেন হাটহাজারী মডেল থানার এসআই মো. ফয়সালের নেতৃত্বে একটি টিম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শাহিদুল বাংলানিউজকে বলেন, যানজট নিরসন ও নিরাপদ মহাসড়ক নিশ্চিতকরণে জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে। তবে সামগ্রিকভাবে সবাই সচেতন হলে এ সমস্যার স্থায়ী সমাধান সম্ভব।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।