ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্মার্ট বাংলাদেশ গড়তে সিএসই শিক্ষার্থীদের ভূমিকা অপরিসীম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
স্মার্ট বাংলাদেশ গড়তে সিএসই শিক্ষার্থীদের ভূমিকা অপরিসীম ...

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির বাংলাদেশের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (৭ আগস্ট) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এড্হক কমিটির উদ্যোগে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন চৌধুরী।

এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব, বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইনচার্জ ড. এস এম শোয়েব, ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার, প্রক্টর মঞ্জুর আলম।  

মো. পারভেজের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন সংগঠনটির এড্হক কমিটির আহ্বায়ক জুয়েল দাশ, যুগ্ম আহ্বায়ক একেএম আবদুল হালিম সোহেল ও  যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ৪র্থ শিল্প বিল্পবের প্রতিযোগিতায় এবং ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে কম্পিউটার বিভাগের শিক্ষার্থীরা মূল ভূমিকা পালন করবে, সেই নিরিখে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং  বিভাগের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনেক গুরুত্ব বহন করে। ইতোমধ্যে এই বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রী অর্জনকারী শিক্ষার্থীরা জাতীয় এবং আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের দক্ষতার স্বাক্ষর রেখে বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করেছে। অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের সার্বিক ভাবমূর্তি সৃষ্টি এবং বৃদ্ধি করার জন্য অ্যালামনাইগণ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে। আগামীদিনে আমাদের শিক্ষার্থীরা তাদের অগ্রজদের পরিপূর্ণ সহযোগিতা পেয়ে নিজেদের মেধা বিকাশের মাধ্যমে দক্ষ মানব সম্পদে পরিণত হবে। যা ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার যে রূপকল্প তা বাস্তব রূপ প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।