ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

টুঙ্গিপাড়ার খোকার গল্প শুনলেন শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
টুঙ্গিপাড়ার খোকার গল্প শুনলেন শিক্ষার্থীরা ...

চট্টগ্রাম: জাতির পিতা বঙ্গবন্ধুকে শৈশবে আদর করে ডাকা হতো ‘খোকা’। সেই খোকা বড় হয়ে অনেক লড়াই সংগ্রাম করে বাঙালি জাতিকে দিয়েছেন একটি স্বাধীন দেশ, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও লাল-সবুজের পতাকা।

তাই তিনি আমাদের জাতির পিতা।  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মোহাম্মদপুর স্কুল অ্যান্ড কলেজের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে রাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর শৈশবের নানা ঘটনা শোনান।

 

তিনি বলেন, ছোটবেলায় বঙ্গবন্ধু গরিব ছেলেদের রোদ-বৃষ্টিতে কষ্ট দেখে নিজের ছাতা দিয়ে দিতেন। কেউ বইপত্র কিনতে পারছে না দেখলে দিতেন নিজের বইপত্র। এমনকি এক ছেলেকে ছেঁড়া কাপড় পরে থাকতে দেখে নিজের পরনের কাপড় খুলে দিয়েছিলেন তিনি। শৈশব থেকেই তাঁর বড় হৃদয় এবং ছোট-বড় সবার জন্য দরদি মনের পরিচয় পাওয়া যায়। তোমরা বঙ্গবন্ধুর লেখা বই, তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর লেখা বই এবং বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বই পড়বে এবং তাঁর আদর্শে উজ্জীবিত হয়ে দেশপ্রেমিক নাগরিক হবে।  

এ সময় উপস্থিত ছিলেন রাউজান উপজেলা যুবলীগের সহ-সভাপতি সারজু মো. নাছের, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক শওকত হোসেন, উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এম মাসুদুল আলম, প্যানেল চেয়ারম্যান প্রভাস বড়ুয়া, জিএম সরোয়ার হেলাল, উত্তর জেলা ছাত্রলীগ নেতা জিয়াউদ্দিন বাবলু, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ইমন প্রমুখ।  

অধ্যক্ষ এসএম হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি চিত্রাঙ্কন  ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।