ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সাগরে ফিশিং বোটের ইঞ্জিন বিকল, ১৫ জেলে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
সাগরে ফিশিং বোটের ইঞ্জিন বিকল, ১৫ জেলে উদ্ধার ফাইল ছবি

চট্টগ্রাম: গভীর সাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা এমবি ‘মায়ের আশির্বাদ’ নামের একটি ফিশিং বোটের ১৫ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড।  

শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এস এম তাহসিন রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৭ আগস্ট ফিশিং বোটটি চট্টগ্রাম মৎস্য বন্দর থেকে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে যায়। একপর্যায়ে আনুমানিক বারোটার দিকে ইঞ্জিন বিকল হয়ে বোটটি নিয়ন্ত্রণহীনভাবে সমুদ্রে ভাসতে থাকে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটার দিকে বোটটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনে যোগাযোগ করে। পরবর্তীতে কোস্ট গার্ড পূর্ব জোন অধিনস্থ বিসিজি আউটপোস্ট পতেঙ্গা কন্টিনজেন্ট কমান্ডারের নেতৃত্বে অভিযানে যায়। বোটটি ১৫ জন জেলেসহ গভীর সমুদ্রে পতেঙ্গা লাইট হাউস থেকে আনুমানিক ১০ নটিক্যাল মাইল দক্ষিণ পশ্চিম এলাকা থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষয় হয়। উদ্ধার হওয়া জেলেরা চট্টগ্রাম জেলার বাসিন্দা। জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। পরে জেলেদের ফিশিং বোটের মালিকপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।