ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাউজানে ন্যায্যমূল্যে মাংস, ডিম ও দুধ বিক্রি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
রাউজানে ন্যায্যমূল্যে মাংস, ডিম ও দুধ বিক্রি 

চট্টগ্রাম: রাউজানে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ন্যায্যমূল্যে মাংস, ডিম ও দুধ বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।  

বুধবার(২০ মার্চ) সকালে 'মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সূলভমুল্যে প্রাণিজ পুষ্টির সমাহার' এই প্রতিপাদ্যকে সমানে রেখে উপজেলা পরিষদ চত্বরে পবিত্র মাহে রমজান উপলক্ষে সূলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি কার্যক্রম উদ্বোধন করা হয়।

 

রাউজান উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এবং উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের সহযোগিতায় এ কার্যক্রমের প্রধান পৃষ্ঠপোষক রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।  

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিদুয়ানুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন উপেজলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মার্মা, বিশেষ অতিথি ছিলেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাসুম কবির, প্রাণিসম্পদ কর্মকর্তা জয়িতা বসু ও উপজেলা প্রকৌশলী আবুল কালাম প্রমুখ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, মাহে রমজান উপলক্ষে সরকার নির্ধারিত মূল্যে জনগণের মাঝে দুধ, ডিম ও মাংস বিক্রি কার্যক্রম শুরু হলো। শেষ রমজান অবধি আমাদের এই বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে।  

এ কার্যক্রম উদ্বোধনের পর সাধারণ মানুষ ন্যায্যমূল্যে মাংস, দুধ ও ডিম কিনতে পেরে স্বস্তি প্রকাশ করেন। এ কার্যক্রমে গরুর মাংস সরকার নির্ধারিত ৬৫০ টাকা ও এক ডজন ডিম ১০০ টাকায় ও প্রতি লিটার দুধ ৭৫ টাকায় বিক্রি করা হচ্ছে।  

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বলেন, আজকে ২২৭ কেজি গরুর মাংস, ৩০ কেজি দুধ ও ৫ হাজার ডিম বিক্রি হয়েছে। এতে ক্রেতাদের অভূতপূর্ব সাড়া পাওয়া গেছে। সাধারণ ক্রেতাদের স্বস্তি দেয়ার জন্য আমাদের এই প্রচেষ্টা। পুরো রমজান জুড়ে এই কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে ইউএনও মহোদয় নির্দেশনা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।