ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বর্ণ চোরাচালানের দায়ে যুবকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
স্বর্ণ চোরাচালানের দায়ে যুবকের যাবজ্জীবন প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের পতেঙ্গা থানার সোনা চোরাচালানের মামলায় মো. বেলাল উদ্দিন (৩৬) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২০ জানুয়ারি) চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুন্নেছার আদালত এই রায় দেন।

 

মো. বেলাল উদ্দিন, কক্সবাজার জেলার চকরিয়া থানার ফাসিয়াখালী মাদ্রাসা পাড়ার মো.আনোয়ার হোসেনের ছেলে।

মামলার নথি থেকে জানা যায়, চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ৩ নম্বর গেইট থেকে ২০১৪ সালের ৭ সেপ্টেম্বর মো. বেলাল উদ্দিনকে গ্রেপ্তার করে র‌্যাব-৭।

ওই সময় তার কাছ থেকে ১১৫টি সোনার বার ও গহনাসহ ১৭৫ গ্রাম সোনা জব্দ করা হয়। এর বাজারমূল্য সেসময়ের দাম অনুযায়ী ৫ কোটি ৮২ লাখ ৫০ হাজার ৫০৫ টাকা। এই ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন ডিএডি তোফাজ্জল হোসেন বাদী হয়ে পতেঙ্গা থানায় মামলা করে। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেওয়া হলে ২০১৬ সালে ২৪ নভেম্বর মামলাটির বিচার শুরু হয়।  

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি মো. আবদুর রশিদ বাংলানিউজকে বলেন, ১৯ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে স্বর্ণ চোরাচালানের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি মো. বেলাল উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।
আসামি ২০১৭ সালে হাইকোর্ট থেকে জামিন নিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা মূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।