ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে আওয়ামী লীগের মন্ত্রী-এমপি ও নেতাদের ঈদ কাটবে অতিথি আপ্যায়নে 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
চট্টগ্রামে আওয়ামী লীগের মন্ত্রী-এমপি ও নেতাদের ঈদ কাটবে অতিথি আপ্যায়নে  ...

চট্টগ্রাম: এবারও নিজ নিজ এলাকায় ঈদ উদযাপন করবেন চট্টগ্রাম আওয়ামী লীগের শীর্ষ নেতা, মন্ত্রী ও এমপিরা।  

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ঈদ উদযাপন করবেন মীরসরাই উপজেলার ধুম ইউনিয়নের নিজ বাড়িতে।

তাঁর ছেলে মাহবুব উর রহমান রুহেল বর্তমানে ওই আসনের সংসদ সদস্য। ঈদের দিন পিতা-পুত্র গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করবেন।
সকালে পারিবারিক ঈদগাহে ঈদের নামাজ আদায় শেষে আত্মীয়স্বজন ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের সেমাই-পায়েস ছাড়াও আপ্যায়নে থাকছে খাবার-দাবারের আয়োজন।  

চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি ঈদের নামাজ আদায় করবেন নগরের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে। নামাজ শেষে নগরের চশমা হিলে পিতা এবিএম মহিউদ্দিন চৌধুরীসহ স্বজনদের কবর জেয়ারত করবেন। এরপর বাসভবনে আত্মীয়স্বজন ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।  বিভিন্ন পদের খাবারে অতিথিদের আপ্যায়নের করা হবে।  

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান ঈদের দিন সকালে লোহাগাড়ায় শ্বশুরবাড়িতে ঈদের নামাজ আদায় করবেন। বিকেলে পৈতৃক ভিটা আনোয়ারায় নেতা-কর্মীসহ সবার সঙ্গে কুশল বিনিময় করবেন। সবার জন্য রয়েছে আপ্যায়নের ব্যবস্থা।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী নগরের বহদ্দারহাট বাড়ির শাহী জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর তিনি বাড়িতে দলীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। রয়েছে সবার জন্য আপ্যায়নের ব্যবস্থা।

চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী ঈদের নামাজ আদায় করবেন গ্রামের বাড়ি চন্দনাইশের কাঞ্চননগর নতুন জামে মসজিদে। এরপর নির্বাচনী এলাকার লোকজনসহ আত্মীয়-স্বজনদের আপ্যায়ন করা হবে বাড়িতে। চলবে শুভেচ্ছা বিনিময়।

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী ঈদুল ফিতর উদযাপন করবেন রাউজানের গহিরায় নিজ বাড়িতে। ঈদের দিন সকালে গহিরা বক্স আলী চৌধুরী বাড়ি জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর বাড়িতে দলীয় নেতা-কর্মী, এলাকাবাসী, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। অতিথিদের তিনি নাস্তা ও দুপুরে মেজবান দিয়ে আপ্যায়ন করা হবে। সন্ধ্যায় নগরের বাসভবনে ফিরে সবার সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী ঈদের নামাজ আদায় করবেন পটিয়া মডেল মসজিদে। ঈদের দিন ও ঈদের পরের দিন তিনি পৌরসভাস্থ নিজ বাড়িতে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। রয়েছে আপ্যায়নের ব্যবস্থা।

সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ঈদের দিন নগরের সার্সন রোডের বাসভবনে থেকে শহরে ঈদের নামাজ আদায় করবেন। শহরের বাসভবনে ও আনোয়ারায় তিনি নেতা-কর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি, প্রবীণ রাজনীতিবিদ মাহতাব উদ্দিন চৌধুরী ঈদের নামাজ আদায় করবেন নগরের দামপাড়ায় বাড়ির পাশের মসজিদে। নামাজের পর মা-বাবা ও নিকটাত্মীয়দের কবর জেয়ারত শেষে বাসায় নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। অতিথিদের কাচ্চি বিরিয়ানি দিয়ে আপ্যায়ন করা হবে।  

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন এম এ আজিজ স্টেডিয়ামে ঈদের নামাজ আদায় করবেন। এরপর তিনি কদম মোবারক মসজিদের পাশে পিতাসহ আত্মীয়-স্বজনের কবর জেয়ারত করবেন। আত্মীয়-স্বজনসহ বাসায় আগতদের জন্য আপ্যায়নের ব্যবস্থা থাকছে।  

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।