ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

র‌্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
র‌্যাবের নামে চাঁদা আদায়, গ্রেপ্তার ৪ ...

চট্টগ্রাম: নগরের পাহাড়তলী এলাকায় র‌্যাবের নাম ভাঙ্গিয়ে মো. শফি নামের এক ব্যক্তি চাঁদা আদায় করার তথ্য পেয়ে অভিযান চালানো হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) এ-ব্লক বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় পরিচালিত অভিযানে চাঁদা আদায়কারী মূলহোতা মো. শফিসহ ৪ চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‌্যাব-৭, চট্টগ্রাম এর তথ্যমতে, বিভিন্ন বাস, টেম্পু ও সিএনজি অটোরিক্সা চালকদের গাড়ি থামিয়ে জোরপূর্বক চাঁদা আদায় করার সময় মো. শফি (৫৮), মো. আবুল কালাম আজাদ (৫৪), মো. রাশেদ (৩২) ও মো. শাকিলকে (২৮) গ্রেপ্তার করা হয়। তাদের তল্লাশি করে বিভিন্ন গাড়ি থেকে আদায়কৃত নগদ ৪৪ হাজার ৪৫০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পরস্পর যোগসাজশে ৪-৫ বছর যাবৎ বিভিন্ন শ্রমিক সংগঠনের নাম ভাঙ্গিয়ে সিএনজি অটোরিক্সা, বাস, টেম্পু, মালবাহী ট্রাকসহ অন্যান্য পরিবহনের গতিরোধ করে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছিল। বিভিন্ন সময় র‌্যাবের একাধিক অভিযানের ফলে তারা কৌশল পরিবর্তন করে রশিদের পরিবর্তে সিগারেটের প্যাকেটে হাতে নাম্বার লিখে টোকেন সরবরাহ করে থাকে। এছাড়াও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ড্রাইভারদের হুমকিসহ ভিন্ন কৌশল অবলম্বন করে বিভিন্ন গাড়ি হতে ২০ টাকা হতে ১ হাজার টাকা পর্যন্ত চাঁদা আদায় থাকে বলে স্বীকার করেছে।

আসামিদের পাহাড়তলী থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।