ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৯০ হাজার দিরহামসহ যাত্রী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
৯০ হাজার দিরহামসহ যাত্রী আটক ...

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৯০ হাজার ইউএই দিরহামসহ শারজাহগামী এক যাত্রীকে আটক করা হয়েছে। এসব দিরহাম বাংলাদেশি ২৭ লাখ টাকা বা ২৩ হাজার ৬৮৪ ডলারের সমান।

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যা সাতটার দিকে গোপন তথ্যের ভিত্তিতে এনএসআই চট্টগ্রাম বিমানবন্দর টিম এবং বিমানবন্দর শুল্ক গোয়েন্দা যৌথভাবে তাকে আটক করা হয়।  

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, বোয়ালখালীর মোহাম্মদ কায়সার হামিদ নামের ওই যাত্রীকে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক এ্যান্টি হাইজ্যাকিং গেইটে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি এয়ার এরাবিয়ার G9-521 ফ্লাইট যোগে রাতে শারজাহ গমনেচ্ছুক ছিলেন। বিমানবন্দর শুল্ক গোয়েন্দা উক্ত যাত্রীর বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে পতেঙ্গা মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।  

উদ্ধার করা বিদেশি মুদ্রাগুলো শুল্ক গোয়েন্দার মাধ্যমে  বিমানবন্দর কাস্টমসের কাছে হস্তান্তর করা হবে, যা পরবর্তীতে সরকার কর্তৃক জব্দ হবে।

উক্ত যাত্রী বৈদেশিক মুদ্রা নীতিমালা অনুযায়ী নির্ধারিত পরিমাণের (১ বছরে সর্বোচ্চ ১২ হাজার ইউএস ডলার বা এর সমমূল্যের অন্য কোনো বৈদেশিক মুদ্রা) বেশি বৈদেশিক মুদ্রা নিয়ে বিদেশে যাওয়ার চেষ্টা করায় তার কাছে পাওয়া সমুদয় বৈদেশিক মুদ্রা যাত্রীসহ আটক করা হয়।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।