ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অস্বাস্থ্যকর পরিবেশে ক্যামিকেল দিয়ে আইসক্রিম!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, মে ৫, ২০২৪
অস্বাস্থ্যকর পরিবেশে ক্যামিকেল দিয়ে আইসক্রিম!

চট্টগ্রাম: অস্বাস্থ্যকর পরিবেশে মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ক্যামিকেল দিয়ে আইসক্রিম তৈরি হচ্ছে সারা আইসক্রিম ফ্যাক্টরিতে।  

নগরের বহদ্দারহাট চেয়ারম্যানঘাটা এক মাইল এলাকার ওই কারখানায় রোববার (৫ মে) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে এমন চিত্র দেখা যায়।

প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে ১ লাখ টাকা।  

এখানেই শেষ নয়, নতুন চান্দগাঁও থানার পশ্চিমের নাজের ফুড আন্ড বেভারেজ ফ্যাক্টরিকেও ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে অস্বাস্থ্যকর পরিবেশ স্বাস্থ্যবিধি না মেনে আইসক্রিম তৈরির অপরাধে।

 

শুধু কি আইসক্রিম! মিষ্টি ও খাদ্যপণ্য তৈরিতেও অনিয়ম পেয়েছে অধিদপ্তরের টিম। চকবাজারের মিষ্টি মুখকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির অপরাধে ১ লাখ টাকা এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজের বিপরীতের পিরানী হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন ক্যামিকেল ব্যবহার করে খাদ্য তৈরি করায় ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সোবহানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। বিভিন্ন অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুসারে জরিমানা আরোপ এবং আদায় করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় পরিচালিত অভিযানে অংশ নেন নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ বশির আহম্মেদ,  নিরাপদ খাদ্য পরিদর্শক ইয়াছিনুল হক চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মে ৫, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ