ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাল রেভিনিউ স্ট্যাম্পসহ গ্রেপ্তার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জুন ৪, ২০২৪
জাল রেভিনিউ স্ট্যাম্পসহ গ্রেপ্তার ২

চট্টগ্রাম: নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৭ লাখ ৬৮ হাজার ৮০০ টাকার ১৫ হাজার ৫১০টি জাল রেভিনিউ স্ট্যাম্প ও জাল কোর্ট-ফিসহ ২ জনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (বন্দর-পশ্চিম) বিভাগ।

সোমবার (৩ জুন) রাতে নগরের আগ্রাবাদ ও কোর্ট হিল থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

তারা হলেন- মো. আমিরুল ইসলাম প্রকাশ টিটু (৩৫) ও আব্দুল মোনাফ (৩৩)।  

মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের উপ কমিশনার মোহাম্মদ আলী হোসেন বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে নগরের  আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার বাশার স্কয়ারের ষষ্ঠ তলায় শাহরিয়ার অ্যান্ড ব্রাদার্স লিমিটেড নামের সিঅ্যান্ডএফ এজেন্ট অফিস থেকে মো. আমিরুল ইসলাম প্রকাশ টিটুকে ১০ লাখ টাকার রেভিনিউ স্ট্যাম্পসহ গ্রেপ্তার করা হয়।

যার মধ্যে ৫০০ টাকা মূল্যমানের ২ হাজারটি জাল রেভিনিউ স্ট্যাম্প।

তিনি বলেন, আমিরুল ইসলামের তথ্যের ভিত্তিতে নগরের কোতোয়ালী থানার কোর্ট হিলস্হ আইনজীবী সমিতির দোয়েল ভবনের নিচতলার ১১ নম্বর দোকান থেকে আব্দুল মোনাফকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে ৭ লাখ ৬৮ হাজার ৮০০ টাকার বিভিন্ন মূল্যমানের ১৩ হাজার ৫১০টি জাল রেভিনিউ স্ট্যাম্প ও জাল কোর্ট-ফি উদ্ধার করা হয়।  

মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের অতিরিক্ত উপ কমিশনার মো. শামীম কবির বাংলানিউজকে বলেন, জাল রেভিনিউ স্ট্যাম্প ও জাল কোর্ট ফি ঢাকা থেকে সংগ্রহ করে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চট্টগ্রামে আনেন। সিঅ্যান্ডএফের বিভিন্ন কাজে রেভিনিউ স্ট্যাম্পের প্রয়োজন হয়, সেখানে জাল রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার করতেন ও বিভিন্ন সিঅ্যান্ডএফের অফিসে সরবরাহ করতেন মো.আমিরুল ইসলাম। তার কাছ থেকে আব্দুল মোনাফ সংগ্রহ করেছিল। আব্দুল মোনাফের বিরুদ্ধে জাল রেভিনিউ স্ট্যাম্প ও জাল কোর্ট ফি বিক্রির অভিযোগে মামলা হয়েছিল। গ্রেপ্তার ২ জনের বিরুদ্ধে নগরের  ডবলমুরিং থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জুন ০৪ , ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।