ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তরুণ প্রজন্মকে মাদক ও অবক্ষয় থেকে রক্ষায় খেলাধুলার বিকল্প নেই: মোতালেব 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জুন ২১, ২০২৪
তরুণ প্রজন্মকে মাদক ও অবক্ষয় থেকে রক্ষায় খেলাধুলার বিকল্প নেই: মোতালেব  ...

চট্টগ্রাম: চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য আব্দুল মোতালেব এমপি বলেছেন, তরুণ প্রজন্মকে মাদকমুক্ত ও সমাজকে অবক্ষয় থেকে রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় খেলাধুলার প্রতি আগ্রহী ছিলেন।

ঠিক একই ভাবে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনাও সবসময়ই তরুণদের খেলাধুলার প্রতি উৎসাহ প্রদান করে থাকেন। বর্তমান সরকার খেলাধুলার উন্নয়নে ব্যাপক পৃষ্ঠপোষকতা করে চলেছেন যার ফলশ্রুতিতে বাংলাদেশ খেলাধুলার মাধ্যমে জাতীয় পর্যায়ে অনেক এগিয়ে গেছে।

শুক্রবার (২১ জুন) বিকেলে সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোল্ডকাপের ফাইনালে পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব এসব কথা বলেন।  

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং পার্বত্য চট্টগ্রাম বিষয় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমএ মোতালেব বলেন, তরুণ প্রজন্মকে মাদকাসক্তি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে দূরে রাখতে হবে। খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে মাদক ও সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে ফিরিয়ে আনা সম্ভব। তাই খেলাধুলাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলারও সুযোগ দিতে হবে। তবেই আগামী দিনে আমরা সুস্থ ও মেধাসম্পন্ন জাতি উপহার পাবো।

এর আগে ফাইনাল ম্যাচ উপভোগ করেন এমএ মোতালেব। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে হালদার কুল ইয়ং স্টার সোসাইটি ও রানার্সআপ আলুরঘাট ফুটবল একাদশ ।

সোনাকানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দীনের সভাপতিত্বে উদ্বোধক ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যাপক ডা. আ ম ম মিনহাজুর রহমান। এ সময় টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি ওমর ফারুক ভুট্টো, সদস্য সচিব সালাহউদ্দিন, আবুল হোসেন,  দিদারুল ইসলাম ও ইনু মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, জুন ২১, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।