ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পানির ফিল্টারের চালানে এলো ৫ কোটি টাকার সিগারেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
পানির ফিল্টারের চালানে এলো ৫ কোটি টাকার সিগারেট ...

চট্টগ্রাম: ওয়াটার পিউরিফাইং মেশিন ঘোষণার একটি চালানে ৫ কোটি টাকার সিগারেট পাওয়া গেছে।  

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এবং কাস্টম হাউস মিথ্যা ঘোষণায় আনা ২০ ফুট লম্বা কনটেইনারটি আটক করে।

 

অধিদপ্তরের উপ পরিচালক মোছা. আয়শা সিদ্দিকা জানান, বৃহস্পতিবার (২৭ জুন) রাতে গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও কাস্টম হাউস চট্টগ্রাম যৌথভাবে চট্টগ্রাম বন্দরে অভিযান চালায়। কায়িক পরীক্ষায় মিথ্যা ঘোষণা ও চোরাচালানের মাধ্যমে আনা মন্ড সুপার স্লিমস গ্রিন আপেল এবং মন্ড সুপার স্লিমস স্ট্রবেরি ব্র্যান্ডের ৫০ লাখ শলাকা (২৫ হাজার মিনি কার্টুন) সিগারেট পাওয়া যায়।

যার আনুমানিক বাজার মূল্য ৫ কোটি টাকা।  

তিনি জানান, থাইল্যান্ড থেকে শিপিং এজেন্ট Samudera Shipping Line Ltd. এবং জাহাজ KOTA ANGGUN এর মাধ্যমে পণ্যচালানটির আমদানিকারক ঢাকার হামকো করপোরেশন। সিগারেটের চালানটি থাইল্যান্ড থেকে DIMITRIS Y জাহাজে সিঙ্গাপুরে পৌঁছার পর জাহাজ KOTA ANGGUN এর মাধ্যমে বৃহস্পতিবার (২৭ জুন) বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রাম বন্দরে পৌঁছায়।  

চোরাচালানের মাধ্যমে সিগারেট আমদানি করে সরকারের রাজস্ব ফাঁকির অপচেষ্টা করায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে কাস্টমস আইন, ২০২৩ এবং প্রযোজ্য সংশ্লিষ্ট অন্যান্য আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।   

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।