ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিয়ের দিনে কনের বাড়িতে শোকের মাতম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
বিয়ের দিনে কনের বাড়িতে শোকের মাতম

চট্টগ্রাম: পটিয়ায় হবু স্বামীর সঙ্গে ঝগড়া করে মেহেদি অনুষ্ঠানের আগে গলায় ফাঁস দিয়ে রীমা আক্তার (২০) নামে এক তরুণী আত্মহত্যা করেছেন।  

বৃহস্পতিবার (২৭ জুন) হাইদগাঁও ইউনিয়নে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় পুরো এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। শুক্রবার (২৮ জুন) ময়নাতদন্ত শেসে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

রীমার বড়বোন রুমি আকতার বলেন, বৃহস্পতিবার রাতে তাদের মেহেদি অনুষ্ঠান ছিল। শুক্রবার দুপুরে ছিল বিয়ে। পারিবারিকভাবে বিয়ে ঠিক হলে বিয়েতে বরপক্ষ প্রথমে কোনো যৌতুকের দাবি না করলেও পরে ২ লাখ টাকা ও ফার্নিচার দাবি করে।  

গত পরশু বরযাত্রী বাবদ নগদ ২ লাখ টাকা বরপক্ষকে দেওয়া হয়েছে। এরপর ফার্নিচার চাইলে তাতেও আমাদের পরিবার রাজি হয়। কিন্তু মেহেদি অনুষ্ঠানের দিন ফানির্চার না দিলে তার স্বামী বিয়েতে অপারগতা প্রকাশ করে। এনিয়ে মোবাইলে আমার বোনের সঙ্গে তার হবু স্বামীর ঝগড়া হয়। এরপর ঘরের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁছিয়ে আত্মহত্যা করে। সে একটি চিরকুটও লিখে গেছে। চিরকুটের শেষে রীমা লিখে গেছে, মোরশেদকে তোমরা ছাড়বে না। ওকে ওর প্রাপ্য শাস্তি তোমরা দিবা।

জানা গেছে, রীমার হবু স্বামী মিজানুর রহমান মোরশেদ একটি বেসরকারি ব্যাংকের জুনিয়র ক্যাশ অফিসার হিসেবে কর্মরত রয়েছে। সে একই এলাকার মফিজুর রহমানের ছেলে।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে আমরা মরদেহ উদ্ধার করি। পরে মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় নিহতের পরিবারের কাছ থেকে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুন ২৮, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।