ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রিয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারের পাশে শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
রিয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারের পাশে শিক্ষামন্ত্রী ...

চট্টগ্রাম: নগরের রিয়াজউদ্দিন বাজারের মোহাম্মদিয়া মার্কেটে অগ্নিকাণ্ডে নিহত ও দগ্ধ হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চট্টগ্রাম-৯ আসনের এমপি ও শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। সেইসঙ্গে এ অগ্নিকাণ্ডে নিহতদের পরিবার ও অগ্নিদগ্ধদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন শিক্ষামন্ত্রী।

এক শোকবার্তায় শিক্ষামন্ত্রী বলেন, এই মর্মান্তিক অগ্নিকাণ্ডে যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনা করি এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। ভবিষ্যতে যাতে এই ধরনের দুর্ঘটনা না ঘটে সেই জন্য তিনি প্রশাসন, ব্যবসায়ী সমিতি ও কর্মচারীদের সচেতন ও সতর্ক থাকতে অনুরোধ জানিয়েছেন।

 

এদিকে ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করেছেন যুবলীগের সাবেক উপ অর্থ বিষয়ক সম্পাদক ও আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর। পরে এ ঘটনার বিস্তারিত তুলে ধরেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের কাছে। এ সময় তিনি শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও পরিবারের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন।

শুক্রবার (২৮ জুন) বিকেল চারটায় নগরের চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে নিহতদের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।  

এ সময় আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, আজকে যারা ইন্তেকাল করেছেন তাদেরকে যেন মহান আল্লাহ রাবুল আলামিন শহীদের মর্যাদা দান করেন। নিহত পরিবারগুলোকে মহান আল্লাহ সন্তান হারানোর দুঃখ কষ্ট সহ্য করার তৌফিক দান করেন। সরকারের পক্ষ থেকে চট্টগ্রাম জেলা প্রশাসক প্রতিনিধি পাঠিয়েছেন। তাদের দাফন কাপনের জন্য অর্থ সহযোগিতা প্রদান করেছেন। সুখে-দুঃখে আমরা আপনাদের পাশে আছি। এই ধরনের দুর্ঘটনা কি কারণে ঘটছে সেটি আমাদের বের করতে হবে। ভবিষ্যতে যাতে এ ধরনের দুর্ঘটনা আর না ঘটে সেজন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে। এই নিহত তিন পরিবারের সমস্ত দায় দায়িত্ব গ্রহণ করবেন বলে আশ্বাস প্রদান করেছেন মাননীয় শিক্ষামন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুন ২৮, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।