ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ডাক্তারদের গ্রামে পোস্টিং দিলে তদবির শুরু হয়: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
ডাক্তারদের গ্রামে পোস্টিং দিলে তদবির শুরু হয়: স্বাস্থ্যমন্ত্রী ...

চট্টগ্রাম: স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমাদের ডাক্তাদের গ্রামে-গঞ্জে পোস্টিং দিলে তদবির শুরু হয়ে যায়। আপনাদের যেখানেই পোস্টিং দেওয়া হয় সেখানে কাজ শুরু করবেন।

আপনাদের সকল সুবিধা আমরা নিশ্চিত করবো।

শুক্রবার (৫ জুন) রাত ৯টার দিকে চট্টগ্রাম রেডিসন ব্লুর মোহনা হলে আয়োজিত আন্তর্জাতিক কার্ডিওলোজি কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, উপজেলা পর্যায়ে স্বাস্থ্যসেবা যদি আমরা সমৃদ্ধ করতে পারি তাহলে ঢাকায় এতো রোগীর চাপ হবে না। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার সকল সুবিধা নিশ্চিত করতে হবে। উপজেলায় চিকিৎসকদের নিরাপত্তা ও আবাসন ব্যবস্থা যদি ঠিক করতে না পারি তাহলে আমরা কিভাবে উপজেলায় একজন চিকিৎসককে থাকতে বলবো!

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি প্রথমে উপজেলাকে সাজাতে চাই। যেখানে স্বাচ্ছন্দ্যে একজন চিকিৎসক থাকতে চাইবেন। এমনও উপজেলা আছে সেখানে একটি অক্সিজেন সিলিন্ডারের অভাব। চিকিৎসকদের সুরক্ষার জন্য আমি কাজ করতে চাই। আপনারা আপনাদের রুটিন দায়িত্ব পালন করুন। আমি আপনাদের পাশে আছি।  

তিনি বলেন, আমি অনেক হাসপাতাল ইতোমধ্যে পরিদর্শন করেছি। যেখানে পাঁচটার পর ডাক্তার দেখিনি। এটি খুবই দুঃখজনক। আমি কথা দিচ্ছি আমি আপনাদের পাশে আছি। আপনাদের সমস্যা আমি আস্তে আস্তে ঠিক করবো। চিকিৎসকদের মর্যাদা বাড়ানোর জন্য যা করার দরকার আমি তাই করবো। আপনারা যে কোনো সমস্যায় আমার কাছে আসেন। আমি সমাধান করবো। কিন্তু রোগীরা ডাক্তারের অবহেলায় যেন কষ্ট না পায়।  

তিনি স্মৃতিচারণ করে বলেন, ১৯৫৯ সালে যখন আমি চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ভর্তি হই তখনকার চট্টগ্রাম আর এখনকার চট্টগ্রাম অনেক বদলে গেছে। আমি বসে বসে চিন্তা করছিলাম আমার সেই ছাত্র জীবনের কথা।  

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
 বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।