ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল: মোতালেব 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল: মোতালেব  ...

চট্টগ্রাম: চট্টগ্রাম- ১৫  (সাতকানিয়া- লোহাগাড়া) আসনের সংসদ সদস্যা এমএ মোতালেব সিআইপি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল। আবহমানকাল থেকে এই দেশে সব ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করছে।

এই সম্প্রীতি আমাদের জাতীয় ঐতিহ্য। ধর্ম যার যার, উৎসব সবার।
সকলে মিলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিতে চাই।

রোববার (৭ জুলাই)  লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নে সনাতন ধর্মাবলম্বীদের শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন , এই রথযাত্রা আমরা একসঙ্গে সবাই মিলে করছি। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই মিলে এই আমরা সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য অক্ষুণ্ন রেখেছি।  বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে ধর্ম-বর্ণ নির্বিশেষে একটি সুখী-সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে চাই। যেখানে হিন্দু-মুসলিমসহ সবাই একটা শান্তিপূর্ণ পরিবেশে বাস করবে। সেই লক্ষ্যে আমরা নেত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছি।  

এতে শ্রীজগন্নাথাষ্টকম্ পাঠ করেন শ্রীমৎ মৃগাঙ্ক শেখর ব্রহ্মচারী মহারাজ।

এছাড়া সভায় বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী, ভাইস চেয়ারম্যান জেসমিন আকতার, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন হিরু, বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া, শ্রী নিবাস দাশ সাগর, পদুয়া ইউপি চেয়ারম্যান হারুন উর রশিদ, ইউপি চেয়ারম্যান সেলিম উদ্দীন, সোনাকানিয়া ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, ডা. অসীম কুমার, রিটন কুমার বড়ুয়া রুনা ও ইমরান হোসেন রকি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৪৪ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।