ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মোবাইলের প্রলোভন দেখিয়ে কিশোরকে বলাৎকার, যুবকের যাবজ্জীবন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
মোবাইলের প্রলোভন দেখিয়ে কিশোরকে বলাৎকার, যুবকের যাবজ্জীবন  প্রতীকী ছবি

চট্টগ্রাম: জোরারগঞ্জ থানার ধুম ইউনিয়নে ১২ বছরের এক কিশোরকে সাইকেল, মোবাইল ও কবুতর দেওয়ার প্রলোভন দেখিয়ে বলাৎকার করার দায়ে মো. বাদশা মিয়া (৪৭) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সোমবার (১৫ জুলাই) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম ফেরদৌস আরা এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট এম এ নাসের চৌধুরী বাংলানিউজকে বলেন, ৭ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণে কিশোরকে বলাৎকার করার  অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি বাদশা মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড, ১ লাখ টাকা অর্থদন্ড অনাদায় আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন।

পরে সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, জোরারগঞ্জ থানার ধুম ইউনিয়নের মহাজনহাট কলেজ রোডের একটি ভাড়া ঘরে ২০২১ সালের ২৩ আগস্ট রাত থেকে ২৪ আগস্টের যেকোনো সময়ে ১২ বছরের এক কিশোরকে সাইকেল, মোবাইল ও কবুতর দেওয়ার প্রলোভন দেখিয়ে জোর পূর্বক বলাৎকার করে। এ ঘটনায় থানায় মামলা করা হলে আসামি মো. বাদশা মিয়াকে গ্রেপ্তার করা হয়। পুলিশ তদন্ত শেষে একই বছরের ৩০ নভেম্বর আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। ২০২২ সালের ৩ এপ্রিল ট্রাইব্যুনালে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।