ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সাউদার্ন ইউনিভার্সিটিতে নবীনবরণ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
সাউদার্ন ইউনিভার্সিটিতে নবীনবরণ 

চট্টগ্রাম: সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ফল সেমিস্টার—২০২৪ এ বিভিন্ন অনুষদের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের  নবীনবরণ অনুষ্ঠান উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ জুলাই) বায়েজিদ আরেফিন নগরের বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের হল রুমে এ নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. শরীফ আশরাফউজ্জামান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের উপদেষ্টা, রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তাসহ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. শরীফ আশরাফউজ্জামান বলেন, সাউদার্ন এর আঙিনায় নবীন শিক্ষার্থীদের স্বাগতম। আমি মনে করি সাউদার্ন এর প্রাকৃতিক মনোরম পরিবেশ.  দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকদের সান্নিধ্য শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে সহায়ক হবে। দীর্ঘ ২৩ বছর ধরে অত্যন্ত সুনামের সাথে বন্দর নগরীতে শিক্ষার আলো ছড়াচ্ছে এই বিশ^বিদ্যালয়। শিক্ষা ও সহশিক্ষা কার্যক্রমে সাফল্যের ধারা অব্যাহত রেখেেছে সাউদার্ন। বিশ্ববিদ্যালয়ের এই অর্জন তোমাদের মাধ্যমে আরও প্রসারিত হবে, তোমরাই আগামীর বাংলাদেশ।

তিনি আরও বলেন, আমার বিশ্বাস সাউদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা নিজেদেরকে বিশ্বমানের হিসেবে প্রতিষ্ঠিত করবে। প্রত্যেক শিক্ষার্থীর জন্য ডিগ্রি অর্জনের সময়গুলো খুব গুরুত্বপূর্ণ কারণ যে যতবেশি জানবে চাকরি বা প্রতিযোগিতার বিশ্বে সে এগিয়ে থাকবে। তোমাদের আগামীর পথচলা সুন্দর ও সাফল্যময় হোক।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন সংশ্লিষ্ট বিভাগের শিক্ষক সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ। একাডেমিক কার্যক্রম ও বিশ^বিদ্যালয়ের নিয়ম—কানুন সম্পর্কে পরামর্শমূলক আলোচনা করেন শিক্ষক প্রতিনিধিগণ। নিজেদের বক্তব্যে নবীনরা জানান তাদের অনুভূতি আর অধ্যায়নরত শিক্ষার্থীরা ব্যক্ত করেন অভিজ্ঞতা।

বাংলাদেশ সময়: ২২৫৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।