ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চিকিৎসাধীন চবি শিক্ষার্থীর মৃত্যুবরণ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
চিকিৎসাধীন চবি শিক্ষার্থীর মৃত্যুবরণ ...

চট্টগ্রাম: ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির নামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সংঘর্ষে গুলিবিদ্ধ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থী চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

মঙ্গলবার (২৩ জুলাই) ভোরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদয় চন্দ্র তরুয়া (২২) নামের ওই শিক্ষার্থীর মৃত্যু হয়।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টার দিকে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে আন্দোলনকারীরা। একপর্যায়ে তারা সংঘর্ষে জড়ায়।

সহপাঠীদের দাবি, এসময় টিউশনি শেষ করে ফেরার পথে হৃদয় সংঘর্ষের মধ্যে পড়ে গুলিবিদ্ধ হন।

হৃদয় চন্দ্র তরুয়া’র বাড়ি পটুয়াখালীতে। তিনি চবি ইতিহাস বিভাগের ৩য় বর্ষের (২০২০-২১)  শিক্ষার্থী। বাবা রতন চন্দ্র তরুয়া ও মা অর্চনা রানীর এক ছেলে ও এক মেয়ের মধ্যে হৃদয় বড় সন্তান। বাবা কাঠমিস্ত্রির কাজ করে সংসার চালান।  

গুলিবিদ্ধ হৃদয়কে পাঁচলাইশের একটি বেসরকারি হাসপাতাল থেকে রোববার ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। রতন চন্দ্র তরুয়া জানান, ছেলেকে নিয়ে অনেক স্বপ্ন ছিল, লেখাপড়া শেষ করে চাকরি করবে, সংসারের কষ্ট দূর হবে; কিন্তু সেই স্বপ্ন ভেঙ্গে গেল তাড়াতাড়ি।

হৃদয় চন্দ্র তরুয়া’র মৃত্যুতে চবি উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের শোক প্রকাশ করেছেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।