ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘সন্ত্রাসীদের আশ্রয়দাতাদের চিহ্নিত করতে হবে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
‘সন্ত্রাসীদের আশ্রয়দাতাদের চিহ্নিত করতে হবে’

চট্টগ্রাম: সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার বলেছেন, ছাত্রদের কোটাবিরোধী আন্দোলনের ছত্রছায়ায় যেসব দুষ্কৃতিকারী সহিংসতা ছড়িয়ে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসযজ্ঞের মহোৎসবে জড়িতদের কঠিন  বিচারের মুখোমুখি করতেই হবে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেল ৩টায় মুক্তিযুদ্ধের প্রজন্ম-বৃহত্তর চট্টগ্রামের উদ‍্যোগে  ‘১৯৯৪ সালের ২৬ জুলাই চট্টগ্রামে যুদ্ধাপরাধী ঘাতক গোলাম আযম প্রতিরোধ আন্দোলনে’ শহীদদের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ'কথা বলেন।

সংগঠনের সভাপতি আবদুল মালেক খানের সভাপতিত্বে নগরের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী, সংগঠনের কার্যনির্বাহী সভাপতি অ্যাডভোকেট সাইফুন নাহার খুশি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশেক মাহমুদ মামুন, সহ সভাপতি মো. নাজিম উদ্দিন, কামাল উদ্দিন,রাজীব চন্দ,একেএম ফজলুল হক সিদ্দিকী, সম্পাদক মণ্ডলীর সদস্য দীপন দাশ, ইমরান হোসেন, ইলিয়াস হায়দার, মাহিয়া আল জিসা, নবী হোসেন সালাউদ্দিন, কোহিনুর আকতার, রায়হান উদ্দিন, মফিজুর রহমান, মনিরুল ইসলাম, মোহাম্মদ জুয়েল, সুমন দাশ প্রমুখ।

সভায় বেদার বলেন, বিএনপি-জামায়াত অপশক্তির মূল উদ্দেশ্যই হলো বাংলাদেশকে পিছিয়ে দেওয়া ও মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা।

বঙ্গবন্ধুকন‍্যা শেখ হাসিনার অদম্য স্পৃহা ও বলিষ্ঠ নেতৃত্বে উন্নয়ন অগ্রগতিথে বাংলাদেশ বিশ্বের বুকে এক মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। যে উন্নয়ন-অগ্রগতির মাধ্যমে জনগণের কল্যাণ হয়েছে, জীবনমানের উন্নয়ন ঘটেছে সেই উন্নয়ন-অগ্রগতির চাকাকে থমকে দেওয়ার জন‍্য ন্যক্কারজনক ধ্বংসযজ্ঞ চালানো একটি গণবিরোধী রাজনৈতিক অপশক্তির পক্ষেই সম্ভব। এই অপশক্তি মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার মূল চেতনার বিপরীতে দাঁড়িয়ে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়।  

তিনি বলেন, জামায়াত শিবির রাষ্ট্রের জন‍্য আজ বড় হুমকি। আর সরকারের মধ‍্যে থেকে যারা অতি উদারনীতি গ্রহণ করে জামায়াত শিবিরের সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দেয় তাদেরকেও চিহ্নিত করার সময় এসেছে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।