ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ফটিকছড়ির সেই প্রসূতি মারা গেছেন 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
ফটিকছড়ির সেই প্রসূতি মারা গেছেন  ...

চট্টগ্রাম: ফটিকছড়ির নাজিরহাট সেন্ট্রাল পার্ক হসপিটালে সন্তান জন্ম দিতে গিয়ে শারীরিক জটিলতায় ভুগে চিকিৎসাধীন এক প্রসূতির মৃত্যু হয়েছে।  

রোববার (১ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে মুন্নী আকতার (৩০) নামের ওই নারীর মৃত্যু হয় বলে জানিয়েছেন তার চাচাতো ভাই মোহাম্মদ সাব্বির হোসেন।

মুন্নী আকতার ফটিকছড়ি পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের জামাল বেপারি বাড়ির মৃত মোহাম্মদ ফোরকানের স্ত্রী। সম্প্রতি অসুস্থ হয়ে ফোরকান মারা যান।

তাদের দুই কন্যা সন্তান রয়েছে। গত রোববার (২৫ আগস্ট) রাতে নাজিরহাট সেন্ট্রাল পার্ক হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে পুত্র সন্তানের মা হন মুন্নি।

জানা গেছে, অস্ত্রোপচার পরবর্তী মুন্নী আকতারকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে দুইদিন চিকিৎসাধীন থাকার পর শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে নেওয়া হয়।

সেন্ট্রাল পার্ক হাসপাতালে ভুল চিকিৎসায় মুন্নী আকতারের মৃত্যুর অভিযোগ তুলে বিক্ষুব্ধ লোকজন ওই হাসপাতালে ভাঙচুর চালায়। মুন্নি আকতারের মামা মো. হাসেম দাবি করেন, ভুল অস্ত্রোপচারে মুন্নীর জীবন সংকটে ফেলে দেয় সেন্ট্রাল পার্ক হাসপাতালের চিকিৎসকরা।  

এ অভিযোগ তদন্তের জন্য ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। কমিটির সভাপতি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরেফিন আজিম, সদস্য সচিব ডা. মনীষ সাহা রায়, সদস্য ডা. শামীমা আক্তার ও ডা. রানা দে। কমিটিকে ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরেফিন আজিম বলেন, তদন্ত কমিটিকে ঘটনা তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তবে ওই হাসপাতাল সংশ্লিষ্টরা আত্মগোপনে আছেন।  

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৪ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।