ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রিমান্ড শেষে ফজলে করিম চট্টগ্রাম কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
রিমান্ড শেষে ফজলে করিম চট্টগ্রাম কারাগারে ...

চট্টগ্রাম: চট্টগ্রাম-৬ আসনের সাবেক সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরীকে দুইদিনের রিমান্ড শেষে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুন এর আদালত এই আদেশ দেন।

চট্টগ্রাম জেলা আদালতের পুলিশ পরিদর্শক জাকির হোসাইন মাহমুদ বাংলানিউজকে বলেন, এবিএম ফজলে করিম চৌধুরীকে রিমান্ড শেষে সকাল ১০টায় আদালত প্রাঙ্গণে এনে পুলিশের গাড়িতে রাখা হয়। আদালতকে বিষয়টি জানানো হয়।

আদালতে রিমান্ড আবেদন বা অন্য কোনও শুনানি না থাকায় তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর তাকে কড়া নিরাপত্তায় কারাগারে পৌঁছে দেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ফজলে করিম চৌধুরীকে চট্টগ্রাম আদালতে হাজির করা হলে ২০১৯ সালে মুনিরিয়া যুব তবলীগ কমিটির কার্যালয় ভাঙচুরের মামলায় শুনানি শেষে দুদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছিল। একইসঙ্গে ফজলে করিমের আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার চিকিৎসা এবং কারাবিধি অনুযায়ী ডিভিশন দেওয়ার নির্দেশ দেন।

সিএমপির উপ-কমিশনার (প্রসিকিউশন) এ এ এম হুমায়ুন কবির বলেন, পাঁচলাইশ ও চকবাজার থানার দুই মামলায় পুলিশের আবেদনের প্রেক্ষিতে চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ার ফজলে করিম চৌধুরীকে গ্রেপ্তার দেখান। পাঁচলাইশের মামলাটি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতের এবং চকবাজার থানার মামলাটি কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সম্পাদক নুরুল আলম হত্যা মামলা।

একই এজলাসে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বকর চান্দগাঁও থানার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সাইমন হত্যা মামলায় ফজলে করিম চৌধুরীকে গ্রেপ্তার দেখানোর নির্দেশ দেন। তিনটি মামলায় জামিনের আবেদন করা হলে আদালত শুনানির জন্য পরবর্তী সময়ে দিন ধার্য করেছিলেন।

গত ১২ সেপ্টেম্বর আখাউড়া সীমান্ত থেকে ফজলে করিমকে আটক করে বিজিবি।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।