ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আইইডিসিআর’র সাবেক পরিচালক ডা. হোসনে আরা বেগমের ইন্তেকাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
আইইডিসিআর’র সাবেক পরিচালক ডা. হোসনে আরা বেগমের ইন্তেকাল

চট্টগ্রাম: রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) সাবেক পরিচালক ডা. হোসনে আরা বেগম আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।  

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক পরিচালক ও চট্টগ্রাম বিভাগের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক এবং সর্বশেষ ঢাকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের আইইডিসিআর’র পরিচালকের দায়িত্ব থেকে অবসর নেন।

বৃহস্পতিবার ঢাকা থেকে তাকে নগরের খুলশীর ৪ নম্বর জাকির হোসেন রোডের নিজ বাসভবনে নিয়ে আসা হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বাদ জুমা নগরের গরীবুল্লাহ শাহ মাজার প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে তাকে দাফন করা হবে। তিনি চট্টগ্রামের বিশিষ্ট শিল্পপতি মরহুম সৈয়দ নুরুল আলমের সহধর্মিণী। তিনি তিন সন্তানের জননী। ডা. হোসনে আরা বেগম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ও সাবেক ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান, রুপালী ব্যাংকের পরিচালক অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজের মাতা। তার বড় মেয়ে সৈয়দা ফাতেমা দিলদার পারভিন ঢাকায় ওলেভেল স্কুলের সিনিয়র শিক্ষক এবং ছোট মেয়ে ডা. দিলরুবা রওশন জিনিয়া আমেরিকার চিকিৎসক।  

এদিকে, তাঁর মৃত্যুতে শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা অধ্যাপক ড. আ ফ ম খালিদ হোসাইন। হোসনে আরা বেগমের মৃত্যুতে তাঁর গ্রামের বাড়ি সাতকানিয়া পৌরসভা সদরের ঐতিহ্যবাহী মাঝের মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিলের অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।