ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মা ইলিশ সংরক্ষণ মৌসুমে বরফকল চালু, জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
মা ইলিশ সংরক্ষণ মৌসুমে বরফকল চালু, জরিমানা  ...

চট্টগ্রাম: মা ইলিশ সংরক্ষণের মৌসুমে অবৈধভাবে বরফকল চালু রাখায় তিন বরফকলকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে নগরের সাগরিকায় অবস্থিত তিনটি অবৈধ বরফকলে জেলা মৎস্য দপ্তর ও পাহাড়তলী থানার সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।

কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী বাংলানিউজকে বলেন, ইলিশ সম্পদ উন্নয়ন বিষয়ক জেলা টাস্কফোর্স কমিটির সিদ্ধান্ত মোতাবেক অননুমোদিত বরফকলে এ ঝটিকা অভিযান পরিচালনা করা হয়। এসময় মৎস্য অধিদপ্তরের লাইসেন্স না থাকায় এবং মা ইলিশ সংরক্ষণের মৌসুমে অননুমোদিতভাবে বরফকল চালু রাখায় মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) আইন, ২০২০ এর সংশ্লিষ্ট ধারায় মৌসুমী আইস প্রোডাক্টসের ম্যানেজার হুমায়ুন কবিরকে ৫০ হাজার টাকা, দিলোয়ারা আইস ফ্যাক্টরীর ম্যানেজার হুমায়ুন কবিরকে ৫০ হাজার টাকা এবং  রুপালী আইস ফ্যাক্টরীর ম্যানেজার মো. ইলিয়াস মিয়াজীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

মৎস্য অধিদপ্তরের প্রতিনিধি হিসেবে মোবাইল কোর্টে অভিযোগ দায়ের করেন মৎস্য জরিপ কর্মকর্তা মো. মাহবুবুর রহমান। এছাড়া অভিযানে সার্বিক সহযোগিতা করেন পাহাড়তলীর থানা পুলিশ, জেলা মৎস্য দপ্তর ও কাট্টলী সার্কেল ভূমি অফিসের কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।