ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চেক প্রতারণা মামলায় ব্যবসায়ি দণ্ডিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
চেক প্রতারণা মামলায় ব্যবসায়ি দণ্ডিত

চট্টগ্রাম: চেক প্রতারণার মামলায় মো.ইয়াসিন আরাফাত শিপন (৪০) নামে এক ব্যবসায়িকে এক বছরের কারাদণ্ড ও ৫ লক্ষ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ মো.জাকির হোসেন এ রায় দিয়েছেন।



দণ্ডপ্রাপ্ত আসামি মো.ইয়াসিন আরাফাত শিপন নগরীর পলিটেকনিক এলাকার সেলিম হোসেনের ছেলে। তিনি পলাতক আছেন।


সাউথ ইস্ট ব্যাংকের আগ্রাবাদ শাখার অফিসার মোহাম্মদ শামীম উদ্দিন বাদি হয়ে ২০১১ সালের ১৫ মার্চ চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতে আসামির বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

বাদিপক্ষে মামলা পরিচালনাকারী এডভোকেট মোস্তফা মোহাম্মদ এমরান বাংলানিউজকে জানান, পূর্ব পরিচয়সূত্রে ২০০৯ সালের ২৮ অক্টোবর বাদি আসামিকে বাদি সুদবিহীন ৮ লাখ ২০ হাজার টাকা ঋণ দেন। ঋণের টাকা পরিশোধের জন্য সিটি ব্যাংক লিমিটেড ও আর নিজাম রোডের আসামি তার হিসাব নম্বরের ১ লাখ টাকার একটি, ২ লাখ ২০ হাজার টাকার একটি ও ৫ লাখ টাকার একটি চেক দেন।

২০১১ সালের ৫ মার্চ ৫ লাখ টাকার চেকটি ব্যাংকে উপস্থাপন করলে তা অপর্যাপ্ত তহবিল মন্তব্যে ডিজঅনার হয়। এর আগে অন্য চেক দুটি  দুটি ডিজঅনার হয়ে লিগ্যাল নোটিস দেয়ার মেয়াদোত্তীর্ণ হয়। এ ব্যাপারে একই বছর ৮ মার্চ আসামিকে লিগ্যাল নোটিস দেয়া হয়।

লিগ্যাল নোটিস পেয়েও পাওনা পরিশোধ না করায় বাদি মামলা দায়ের করেন। মামলাটি বিচারের জন্য বদলি হয়ে মহানগর দায়রা জজ আদালতে এলে ২০১৪ সালের ৩ আগস্ট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের পর বৃহস্পতিবার রায় ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ০৮,২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।