ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরে পণ্য খালাস নিতে ট্রাক-লরির দীর্ঘ সারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
বন্দরে পণ্য খালাস নিতে ট্রাক-লরির দীর্ঘ সারি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: অবরোধের মধ্যেও পণ্য খালাসের ধুম পড়েছে চট্টগ্রাম বন্দরে। বৃহস্পতিবার সকাল থেকে পণ্যবাহী ট্রাক, লরি, কাভার্ড ভ্যানে দীর্ঘ লাইন ছিল বন্দর এলাকা জুড়ে।



বন্দর সূত্রে জানা গেছে, সাধারণত দুই থেকে আড়াই হাজার চালান খালাস হলেও বহস্পতিবার দুই হাজার ৭৬০ টিইউএস কন্টেইনার খালাসের আবেদন জমা পড়েছে। তবে তিন হাজারের বেশি খালাস হবে বলে জানিয়েছেন বন্দর কর্মকর্তারা।


চট্টগ্রাম বন্দরের টার্মিনাল ম্যানেজার এনামুল করিম বাংলানিউজকে জানান, বুধবার দুই হাজার ৪৫৮ টিইউএস কন্টেইনার খালাস হয়েছে। পরদিন তিন শতাধিক আবেদন বেড়েছে।

৫ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গুলশান কার্যালয় থেকে বের হতে না দেওয়ার প্রতিবাদে লাগাতার অবরোধের ডাক দেয় বিএনপি।

অবরোধের ডাক দিলেও নেতা-কর্মীরা মাঠে নেই। ফলে প্রথমদিন মহাসড়কে যান চলাচল বন্ধ থাকলেও দ্বিতীয় দিন থেকে পুলিশ পাহারায় যান চলাচল শুরু হয়। এতে বুধবার থেকে আমদানি-রফতানি পণ্যবাহী গাড়ির সংখ্যা বাড়তে থাকে।

এনামুল করিম বাংলানিউজকে বলেন, অবরোধের প্রথমদিন পণ্য খালাস কিছুটা কম হলেও দ্বিতীয়দিন থেকে বাড়তে থাকে। বৃহস্পতিবার তিন হাজারের বেশি কন্টেইনার খালাস হয়েছে।

বৃহস্পতিবার বন্দর এলাকা ঘুরে দেখা গেছে, নগরীর আগ্রাবাদ বারিক বিল্ডিং থেকে চট্টগ্রাম বন্দরের চার নম্বর জেটি, সিসিটি গেইট, সিমেন্ট ক্রসিং, সিইপিজেড এলাকার আগ পর্যন্ত ট্রাক-লরির দীর্ঘ লাইন। এতে যানজটের সৃষ্টি হয়। বিকেলেও এই অবস্থা দেখা গেছে।  

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।