ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে বাসে আগুন, ককটেলে আহত ১

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
চট্টগ্রামে বাসে আগুন, ককটেলে আহত ১ ছবি: উজ্জ্বল ধর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে নগরীর জিইসি এলাকায় একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া পেট্রল বোমা ও ককটেল বিস্ফোরণসহ বিভিন্ন ধরনের নাশকতা চালিয়েছে দুর্বৃত্তরা।

ককটেলের আঘাতে এক রিক্সাচালক গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টার মধ্যে এসব নাশকতার ঘটনা ঘটেছে।


পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাত পৌনে ৯টার দিকে নগরীর দামপাড়া থেকে জিইসি মোড় যাবার পথে মাঝামাঝি এলাকায় ‘কে স্কয়ার’ কমিউনিটি সেন্টারের সামনে বাসটিতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

বিলাসি পরিবহন নামে ওই বাসটি (চট্টমেট্রো জ-৯৮১)  চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করে। বাসটি কে স্কয়ার কমিউনিটি সেন্টারে বিয়ের বরযাত্রী নিয়ে এসেছিল এবং সেখানে অপেক্ষমাণ ছিল। বাসটিতে আগুন ধরিয়ে দিয়ে দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) শেখ শরীফুল ইসলাম বাংলানিউজকে বলেন, আকস্মিকভাবে মোটর সাইকেলে দু’তিনজন এসে বাসে আগুন দিয়ে পালিয়ে গেছে।

এদিকে বাসে আগুন দেয়ার পর পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। অগ্নি নির্বাপক দলের একটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের নিয়ন্ত্রণ কক্ষের অপারেটর বিশ্বান্তর বড়ুয়া।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর হালিশহর থানার বড়পুল এলাকায় পেট্রল ঢেলে একটি বাসে আগুন দেয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা। তবে স্থানীয় জনতা এবং টহল পুলিশ প্রতিরোধ করায় দুর্বৃত্তরা পালিয়ে যায়।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) এস এম তানভির আরাফাত বাংলানিউজকে বলেন, পুলিশ দ্রুত উপস্থিত হওয়ায় বাসে আগুন দিতে পারেনি। আমরা চেকপোস্ট বসিয়ে বিভিন্ন স্থানে তল্লাশি শুরু করেছি।

এদিকে রাত ৮টার দিকে নগরীর কোতয়ালি থানার সাব এরিয়ায় একটি পেট্রল বোমার বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। বিকট শব্দে বিস্ফোরণের পর পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।

কোতয়ালি থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম বাংলানিউজকে বলেন, মোটর সাইকেলে দু’জন দুর্বৃত্ত এসে পেট্রল বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে গেছে। এরপর কোতয়ালি থানা এলাকা জুড়ে তাৎক্ষণিকভাবে চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করেছি।

এর আগে সন্ধ্যা সোয়া ৭টার দিকে নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট এলাকায় তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এতে সুমন (২২) নামে এক রিক্সাচালক আহত হয়েছেন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত এএসআই পংকজ বড়ুয়া বাংলানিউজকে বলেন, ককটেলের স্প্লিন্টার লেগে রিক্সাচালক সুমন আহত হয়েছেন। তবে তার অবস্থা আশংকামুক্ত।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।