ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সবজির কমলেও বেড়েছে মাছের দাম

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৫
সবজির কমলেও বেড়েছে মাছের দাম ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: সরবরাহ স্বাভাবিক থাকায় হরতাল অবরোধেও প্রভাব পড়েনি চট্টগ্রামের সবজির বাজারে। তবে গত সপ্তাহের তুলনায় মাছের দাম কিছুটা বেড়েছে।



শুক্রবার সকালে নগরীর কাজির দেউড়িসহ কয়েকটি বাজারে ক্রেতা বিক্রেতাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।  

সবজি বিক্রেতা মো.নাঈম ইসলাম বাংলানিউজকে বলেন, ২০ দলের ডাকা অবরোধেও পর্যাপ্ত সবজি সরবরাহ হচ্ছে।
ফলে গত সপ্তাহের চেয়ে সবজির দাম কমেছে।

তবে সপ্তাহের অন্যান্যদিন স্বাভাবিক থাকলেও শুক্রবার চাহিদা বেশি থাকায় মাছের দাম বাড়িয়ে দেয় বলে অভিযোগ করেছেন ক্রেতারা। এই অভিযোগ নগরীর কাজির দেউড়ি বাজারের মাছ ব্যবসায়ীদের বিরুদ্ধে।

লালখান বাজার এলাকা থেকে মাছ কিনতে আসা কামাল উদ্দিন বাংলানিউজকে বলেন, শুক্রবার ক্রেতাদের চাহিদা বেশি থাকায় সব মাছ ব্যবসায়ী জোট করে মাছের দাম বাড়িয়ে দেন।

তিনি জানান, গত বুধবার ৯০০ টাকা কেজি দরে লাক্ষ্মা মাছ কিনলেও শুক্রবার একই মাছ ১২০০ থেকে ১৩০০ টাকায় বিক্রি করছে। একইভাবে অন্যান্য মাছের ক্ষেত্রেও বেশি দাম নিচ্ছে।

তবে ক্রেতার এ অভিযোগ সঠিক নয় বলে দাবি করেছেন কাজির দেউড়ি বাজারের মাছ বিক্রেতা জয়নাল। তিনি বাংলানিউজকে বলেন, বেশি দামে মাছ কিনতে হয়েছে। তাই বেশি দামেই বিক্রি করতে হচ্ছে।
সবজি বিক্রেতা নাঈম জানান,শীতকালীন সবজি ফুলকপি প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৬ টাকায় যা গত সপ্তাহে ছিল ২৪ টাকা। বাঁধাকপি প্রতি কেজি ১৪ টাকা যা গত সপ্তাহে ছিল ২৬ টাকা।

বেগুন প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩০, মুলা প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০ টাকা, শীম প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০, টমেটো প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৬, শীমের বিচি প্রতি কেজি ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে।

কাজির দেউড়ি বাজারে আসা জুনিয়র চেম্বার ইন্টারন্যাশানাল চিটাগং কসমোপলিটন এর সহ সভাপতি গিয়াস উদ্দিন বাংলানিউজকে বলেন, সবজির দাম একটু কমেছে।   হরতাল ও অবরোধের মত কর্মসূচী না থাকলে সবজির দাম আরো কমতো।

মাছ বিক্রেতারা জানান, ইলিশ মাছ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৭০০ টাকায়। কোরাল মাছ ৯০০, রূপচাঁদা মাছ ৭০০, টেক চাদা ৪০০ থেকে ৪২০ টাকা, গলদা চিংড়ি ১ হাজার, রুই মাছ ২৫০ টাকা এবং প্রতি কেজি লাক্ষ্মা মাছ বিক্রি হচ্ছে ১২০০ থেকে ১৩০০ টাকায়।

বাংলাদেশ সময় : ১২৫০ ঘণ্টা,জানুয়ারি ০৯, ২০১৫।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।