ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে আর্মি মেডিকেল কলেজের যাত্রা শুরু

আবদুল্লাহ আল মামুন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
চট্টগ্রামে আর্মি মেডিকেল কলেজের যাত্রা শুরু ছবি : প্রতীকী

চট্টগ্রাম সেনানিবাস থেকে: চট্টগ্রামে সেনাবাহিনী পরিচালিত আর্মি মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামের আর্মি মেডিকেল কলেজের উদ্বোধন করেছেন।



উদ্বোধনী ‍বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে মানুষের মৌলিক অধিকার স্বাস্থ্যসেবা নিশ্চিত করার উদ্যোগ নিয়েছিল। এর ধারাবাহিকতায় গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক স্থাপন করে বিনামূল্যে ওষুধসহ চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
কিন্তু আমাদের চিকিৎসকের সংকট আছে।

তিনি বলেন, চিকিৎসকের সংকট কাটাতে নতুন নতুন মেডিকেল কলেজ স্থাপন করা হচ্ছে। ভবিষ্যতে প্রত্যেক বিভাগীয় শহরে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সাংসদ ড.আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভি, মোস্তাফিজুর রহমান ও সাবিহা মুসা এবং জিওসি মেজর জেনারেল সাব্বির আহমেদ ও আর্মি মেডিকেল কলেজের ‍অধ্যক্ষ ইমাদউদ্দিন।

চট্টগ্রাম সেনানিবাসের ভেতরে হাটহাজারি-ভাটিয়ারি লিংক রোডের পাশে খিল্লাপাড়া এলাকায় প্রাথমিকভাবে ৫০ জন শিক্ষার্থী নিয়ে শুরু হয়েছে এ মেডিকেল কলেজের যাত্রা। উপরক্রমান্বয়ে শিক্ষার্থীর সংখ্যা দেড়’শ জনে উন্নীত করার পরিকল্পনা রয়েছে তাদের। ৩০ একর জায়গার উপর নির্মিত এ কলেজের সঙ্গে থাকছে ৫০০ শয্যার হাসপাতালও।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামের আর্মি মেডিকেল কলেজজসহ একইসঙ্গে ১১টি চিকিৎসা মহাবিদ্যালয়ের উদ্বোধন করেছেন। এর মধ্যে ৬টি সরকারি এবং ৫টি আর্মি মেডিকেল কলেজ।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।