ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নুসরাতকে বাঁচাতে শিল্পকলায় চলছে আলোকচিত্র প্রদর্শনী

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
নুসরাতকে বাঁচাতে শিল্পকলায় চলছে আলোকচিত্র প্রদর্শনী ছবি: সোহেল সরওয়ার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: হার্টের ছিদ্র নিয়ে জন্ম নেয়া শিশু নুসরাতকে বাঁচাতে শিল্পকলা অ্যাকাডেমিতে চলছে তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী।   চট্টগ্রাম আর্টিষ্ট ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত এ প্রদর্শনী চলবে বুধবার (২৩ ডিসেম্বর) পর্যন্ত।



এর আগে সোমবার প্রদর্শনীর উদ্বোধন করেন নুর ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক মো. সৈয়দ নুর। এসময় উপস্থিত ছিলেন খ্যাতিমান ফটোগ্রাফার শোয়েব ফারুখী, চট্টগ্রাম ফটো আর্টিষ্ট ক্লাবের সাধারণ সম্পাদক মো. ঈসা খান, নুসরাতের পিতা নজরুল ইসলাম।


ক্লাবের সাধারণ সম্পাদক মো. ঈসা খান বলেন, শিশু নুসরাতের বয়স মাত্র ৩ বছর।   জন্মের কয়েকমাস পরই হার্টে ছিদ্র দেখা দেয় তার।   নুসরাতের বাবা মো. নজরুল ইসলাম একটি হ্যার্ডওয়ার দোকানে সামান্য বেতনে কর্মরত ও মা রাশেদা বেগম একজন গৃহিণী।   তার চিকিৎসার জন্য ১৫ থেকে ২০ লাখ টাকা প্রয়োজন।

কিন্তু নুসরাতের দরিদ্র বাবার পক্ষে এ ব্যায়বহুল চিকিৎসা করা সম্ভব নয়। তাই নুসরাতকে বাঁচাতে আমরা এ উদ্যোগ নিয়েছি। তিনি বলেন, প্রদর্শনী থেকে প্রাপ্ত অর্থ নুসরাতের চিকিৎসার কাজে ব্যয় করা হবে।  

প্রদর্শনীতে দেশের খ্যাতনামা প্রায় তিন’শ আলোকচিত্রীর ছবি স্থান পেয়েছে। প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী দর্শকদের জন্য উম্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
আইএসএ/টিসি

** শিশু নুসরাতের জন্য আলোকচিত্র প্রদর্শনী শুরু সোমবার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।