ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

র‌্যাডিসন ব্লু চিটাগাং বে ভিউ

বড়দিনের বর্ণিল আয়োজন পাঁচতারায়

আল রাহমান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
বড়দিনের বর্ণিল আয়োজন পাঁচতারায় ছবি: সোহেল সরোয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বাণিজ্যিক নগরী চট্টগ্রামে প্রথম কোনো বিশ্বমানের পাঁচতারা হোটেলে বড়দিন উদযাপিত হচ্ছে এবার। স্বাভাবিকভাবে কৌতূহলী মানুষ, প্রিয় মানুষকে নিয়ে দিনটি উদযাপনে আগ্রহীদের ভিড় থাকবেই।

আর তাই দেশি-বিদেশি অতিথিদের নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে র‌্যাডিসন ব্লু চিটাগাং বে ভিউ।

শুক্রবার সন্ধ্যা ছয়টা থেকেই সরগরম হয়ে উঠেছে এক্সচেঞ্জ রেস্টুরেন্টটি।
রোস্টেড টার্কি, টার্কি স্টাফিং থেকে শুরু করে ক্রিসমাস থিমে কালারফুল ডেজার্ট স্টেশন। ধোঁয়া ওঠা লাইভ স্টেশন। সালাদ, ডেজার্ট, কোল্ড, ক্যানাপি, ফুড অ্যান্ড বেভারেজ সব মিলে দেড় শতাধিক পদ থরে থরে সাজানো। সোনামণি তো বটে, অতিথিদের প্রায় সবাইকে চকলেট, খেলনা, স্মারক বিলিয়ে দিচ্ছে দুই শান্তা ক্লজ, নাজমুল (৩২) ও সুব্রত (২৬)। তাদের চোখের তারায় খুশির ঝিলিক। খুশির বান ডাকছে উপহার গ্রহীদের মুখেও।

রাত নয়টা। রেস্টুরেন্ট ম্যানেজার সরওয়ার আলম বাংলানিউজকে বললেন, ক্রিসমাস ডিনারে ভ্যাট-সার্ভিস চার্জসহ জনপ্রতি খরচ পড়ছে ২ হাজার ৯৫০ টাকা। ৯২ জন তাদের আসন রিজার্ভ করে রেখেছিলেন আগেভাগে। এর বাইরে এ পর্যন্ত ৭০জনকে আমরা ডিনার সার্ভ করে ফেলেছি। যত রাত বাড়ছে অতিথিদের আনাগোনাও বাড়ছে। এ রেস্টুরেন্টে একসঙ্গে ডিনার করতে পারে ১৭০ জন।

ডেজার্ট স্টেশনে কথা হয় পেস্ট্রিশেফ রফিকুল হক ও আমির খসরু নোমানের সঙ্গে। তারা জানালেন, ক্রিসমাসকে থিম হিসেবে নিয়ে আমরা কালারফুল ডেজার্ট স্টেশন সাজিয়েছি মজার মজার সব আইটেম দিয়ে। এর মধ্যে আকর্ষণ হচ্ছে তিনটি ফ্লেভারের ওয়ালই লক কেক, জিনজার হাউস, ম্যাকারন ফ্রেঞ্চ, ক্রিসমাস কুকিজ ও ক্রিসমাস কেক। এখানে আছে দুই ডজন পদ।

শেফ মো. জসিম উদ্দিন জানালেন, র‌্যাডিসন ব্লু’র ক্রিসমাস ডিনারের জন্য টার্কি এসেছে অস্ট্রেলিয়া থেকে। রোস্টেড টার্কি আর টার্কি স্টাফিং দুটিই আছে ডিনারে। বাড়তি আকর্ষণের মধ্যে আরও আছে ব্রেজিং রেড, লেবানিজ লেমিস্টো, শ্রিম্প বিরিয়ানি, পুস্ট স্যামন ইত্যাদি।

র‌্যাডিসনের এক্সিকিউটিভ সু শেফ ইরফান হোসেন বাংলানিউজকে বলেন, আমাদের স্পেশালিটি হচ্ছে আমরা ফরমালিনমুক্ত উপকরণ দিয়ে খাবার তৈরি করি। আমরা ন্যাচারাল কালার ব্যবহার করি। বেশিরভাগ উপকরণই আমদানি করা। যেসব লোকাল উপকরণ ব্যবহার করি সেগুলো বিশ্বমানের যন্ত্রপাতি দিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেই কিচেনে ঢোকাই। এরপর আন্তর্জাতিক স্বাস্থ্যবিধি মেনে পরিশোধন করেই ব্যবহার করি। সবচেয়ে বড় কথা কিচেনে আমরা যেসব যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করছি বাংলাদেশে শুধু আমাদেরই আছে।

বেভারেজ ম্যানেজার আবদুল মালেক দারুণ খুশি র‌্যাডিসন ব্লু চিটাগাং বে ভিউর প্রথম বড়দিনের আয়োজনে দেশি-বিদেশি অতিথিদের সন্তুষ্ট করতে পেরে। অকপটে বললেন, চীন ও কোরিয়ান মিলে সন্ধ্যায় ৪০ জন বিদেশি এসেছিলেন এক্সচেঞ্জ রেস্টুরেন্টের ক্রিসমাস ডিনারে। একেক দেশের অতিথিদের খাদ্যাভ্যাস, রুচি, চাহিদা একেক ধরনের। আমার সবার ব্যাপারে সচেতন। তাই অতিথিদের উচ্ছ্বসিত প্রশংসা আমাদের অভিভূত করেছে। এ ছাড়া প্রায় সব অতিথিই খুশি আমাদের পরিবেশনা ও স্বাদে।

তিনি জানান, বড় দিন উপলক্ষে র‌্যাডিসনের ডেলি শপে ক্রিসমাস কেক, কুকিজ বিক্রি করা হচ্ছে। ৩৫০ টাকায় কুকিজ এবং ৩ হাজার ২০০ টাকা কেজি দরে কেক বাসায় নিয়ে যেতে পারবেন গ্রাহকরা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এনেক্স ব্লকের পঞ্চম তলায় রয়েছে চিল আউট বৈকাল বার। যা খোলা থাকছে রাত আটটা থেকে বেলা দুইটা পর্যন্ত। বাঙালি খাবারের জন্য চতুর্থ তলায় রয়েছে বর্ণিল রেস্তোরাঁ। যেখানে চট্টগ্রামের ঐতিহ্যবাহী নানান পদের খাবার মিলছে। একেবারে টপ ফ্লোরে (২০ তলা) রয়েছে মেডিটেরিয়ান রেস্টুরেন্ট।

যে কথা হয়নি বলা। নামের সঙ্গে মিল রেখে নীল আলোয় অপরূপ সাজানো র‌্যাডিসনের লবি থেকে শুরু করে প্রতিটি ‍জায়গায় অতিথিরা দেখবেন ক্রিসমাস ট্রি। আজ যারা পাঁচতারায় বড়দিন উদযাপন করতে পারছেন না তাদের জন্য শনিবারও (২৬ ডিসেম্বর) ক্রিসমাস ডিনারের বিশেষ আয়োজন থাকবে জানিয়েছে কর্তৃপক্ষ।  

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।