ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়ায় বিএনপি প্রার্থীর গাড়ি ভাঙচুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
সাতকানিয়ায় বিএনপি প্রার্থীর গাড়ি ভাঙচুর

চট্টগ্রাম: সাতকানিয়া উপজেলার কানুপুকুর পাড় এলাকায় বিএনপি’র মেয়র প্রার্থী হাজি রফিকুল আলমের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। সোমবার বিকাল সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে।



সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাই বাংলানিউজকে জানান, একটি ছোট সড়ক দিয়ে দুই প্রার্থী গণসংযোগ করার সময় মুখোমুখি হলে সমর্থকদের মধ্যে হাতাহাতি হয়। এসময় একটি গাড়ি ভাঙচুর করে উত্তেজিত জনতা।


ঘটনাস্থল থেকে তিনি জানান, পুলিশ আসার আগেই দু’পক্ষ গা ঢাকা দিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ইটপাটকেল ও লাঠিসোঁটার আঘাতে দু’একজন সামান্য আহত হয়েছিলেন।

উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী বাংলানিউজকে জানান, রোববার ষড়যন্ত্রমূলকভাবে বিএনপি প্রার্থীকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়াতে বাধ্য করায় সোমবার দলীয় নেতাকর্মীরা প্রার্থীকে নিয়ে সংক্ষিপ্ত সভা করি। এরপর প্রার্থী গণসংযোগে গেলে আওয়ামী লীগের লোকজন হামলা ও গাড়ি ভাঙচুর করেছে।

তবে আওয়ামী লীগের ‘নৌকা’ প্রতীকের প্রার্থী মোহাম্মদ জোবায়ের বাংলানিউজকে জানান, আমি অন্য একটি এলাকায় গণসংযোগ করছি। বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের কারণে কানুপুকুর পাড় এলাকায় বিশৃঙ্খলা হয়েছে বলে শুনেছি। বিএনপি প্রার্থী একেক সময় একেক কথা বলে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছেন।

রোববার নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার একদিন পর নিজের বক্তব্য প্রত্যাহার করে পৌরসভা  নির্বাচনে থাকার ঘোষণা দেন সাতকানিয়ায় বিএনপির দলীয় প্রার্থী হাজি রফিকুল আলম।

ভয়ভীতি দেখিয়ে তাকে এ ধরনের বক্তব্য দিতে বাধ্য করা হয়েছে দাবি করে রফিকুল বলেছিলেন, আমাকে অস্ত্রের মুখে ভয়ভীতি দেখানো হয়েছে।   নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিতে বাধ্য করা হয়েছে। সোমবার চট্টগ্রাম জেলায় নির্বাচনী মনিটরিং সেলের আহবায়ক মীর মোহাম্মদ নাছিরের বাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৪, ডিসেম্বর ২৮, ২০১৫
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad