ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তিন জেএমবি সদস্যকে ২০ দিনের রিমাণ্ডে নেয়ার আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
তিন জেএমবি সদস্যকে ২০ দিনের রিমাণ্ডে নেয়ার আবেদন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চট্টগ্রাম: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য দু’টি পৃথক মামলায় ২০ দিনের রিমাণ্ডে চেয়েছে হাটহাজারী থানা পুলিশ।  

সোমবার (২৮ ডিসেম্বর) হাটহাজারী থানা পুলিশের পক্ষ থেকে রিমাণ্ডের আবেদন চট্টগ্রামের মুখ্য বিচারিক হাকিমের আদালতে দাখিল করা হয়।

  তবে রিমাণ্ড শুনানির সময় এখনও নির্ধারিত হয়নি।

হাটহাজারী থানার ওসি মোহাম্মদ ইসমাইল বাংলানিউজকে বলেন, অস্ত্র ও বিস্ফোরক আইনের দুই মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমাণ্ড চেয়েছি।
  আদালত পরে শুনানির সময় নির্ধারণ করবেন।

সোমবার নগরীর কর্ণফুলী থানায় দায়ের হওয়া অস্ত্র আইনের একটি মামলায় তিন জেএমবি সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমাণ্ডে পেয়েছে পুলিশ।   

শনিবার (২৬ ডিসেম্বর) রাতে নগরীর কাজীর দেউড়ি থেকে নাইমুর রহমান, নালাপাড়া থেকে ফয়সাল মাহমুদ ও কসমোপলিটন এলাকা থেকে মো. শওকত রাসেলকে আটক করে পুলিশ।  

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হাটহাজারী আমানবাজারে জেএমবির সামরিক কমাণ্ডারের আস্তানায় অভিযান চালায় পুলিশ।   সেখান থেকে গুলি, অস্ত্র, আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।   ওই আস্তানায় জেএমবির বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের সামরিক কমান্ডার ফারদিন ওরফে পিয়াস থাকতেন।

রোববার (২৭ ডিসেম্বর) রাতে অস্ত্র এবং বিস্ফোরক আইনের পৃথক ধারায় হাটহাজারী থানায় পৃথকভাবে মামলা দু’টি দায়ের করেছেন নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফররুখ আহমেদ মিনহাজ।   মামলা নম্বর ২৭ ও ২৮।

আটক তিনজনই চবি’র পদার্থ বিদ্যা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী বলে নিশ্চিত হওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।