ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৮ম জাতীয় বেতন কাঠামোতে মর্যাদার অবনমন

বাংলাদেশ ব্যাংকে অবস্থান কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
বাংলাদেশ ব্যাংকে অবস্থান কর্মসূচি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: অষ্টম জাতীয় পে-স্কেলে মর্যাদার অবনমনের প্রতিবাদে বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন কর্মকর্তারা। সোমবার বেলা দুইটা থেকে আড়াইটা পর্যন্ত ভবনের প্রধান ফটকের ভেতরে অবস্থান করেন তারা।

প্রধান কার্যালয়ের ঘোষিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবারও (২৯ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালিত হবে।   

এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যৌক্তিক সময়ের মধ্যে দাবি মেনে নেওয়ার জন্য ২৩ ডিসেম্বর প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।
অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিলের মাধ্যমে তিনটি দাবি উত্থাপন করা হয়েছে।

দাবিগুলো হচ্ছে অষ্টম জাতীয় বেতন স্কেল ২০১৫-এর গেজেটে বাংলাদেশ ব্যাংককে নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ বা কেন্দ্রীয়  ব্যাংকের মর্যাদায় পৃথকভাবে উল্লেখ করা, কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তাদের সর্বোচ্চ পদ ‘নির্বাহী পরিচালক’কে জাতীয় বেতন স্কেলে প্রথম গ্রেডে উন্নীতকরণ ও অন্য পদগুলোর বেতন গ্রেড ক্যাডার সার্ভিসের পদবিন্যাস অনুযায়ী নির্ধারণ এবং কেন্দ্রীয় ব্যাংকে যোগদানকারী সহকারী পরিচালক হিসেবে প্রবেশ পদ জাতীয় বেতন স্কেলে নবম গ্রেডের পরিবর্তে ক্যাডার সার্ভিস ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মতো অষ্টম গ্রেডে নির্ধারণ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।