ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চাক্তাইয়ে খালের বর্জ্য অপসারণে বাধার অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
চাক্তাইয়ে খালের বর্জ্য অপসারণে বাধার অভিযোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চট্টগ্রাম: নগরীর দুঃখ খ্যাত চাক্তাইয়ের রাজা খালে বর্জ্য অপসারণ কাজে বাধা দেয়ার অভিযোগ উঠেছে ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর মো. ইয়াছিন চৌধুরী আছুর বিরুদ্ধে। মঙ্গলবার দুপুরে এ অভিযোগ করেন ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ডের কাউন্সিলর হাজি নুরুল হক।



নুরুল হক বাংলানিউজকে বলেন, খালের ভেতর স্তূপ হয়ে থাকা বর্জ্য স্কেবেটার দিয়ে অপসারণ করার সময় কাউন্সিলর আছু বাধা দেন। তার বেয়াই সাবের আহমদের অবৈধ দোকান ভেঙে পড়বে এমন আশঙ্কায় কাজে বাধা দিয়েছেন তিনি।
এর ফলে স্কেবেটার ও শ্রমিকরা অলস বসে আছে।

বাধা দেওয়ার সময় স্থানীয় কিছু বখাটে যুবকও কাউন্সিলরের সঙ্গে ছিল জানিয়ে নুরুল হক বলেন, বৃহত্তর স্বার্থ না দেখে কাউন্সিলর আছু নিজের স্বার্থ বিবেচনায় নিয়ে বেআইনি কাজ করেছেন। আমরা যদি শুষ্ক মৌসুমে সঠিকভাবে খালটি খনন করতে না পারি তবে জলাবদ্ধতায় তলিয়ে যাবে পুরো এলাকা। এমনকি দেশের বৃহত্তম ভোগ্যপণ্যের পাইকারি বাজার চাক্তাই-খাতুনগঞ্জ-আছদগঞ্জের আড়ৎগুলোও বন্যার পানিতে প্লাবিত হয়। শত শত কোটি টাকার পণ্য নষ্ট হয়।

খালের বর্জ্য অপসারণে বাধা দেওয়ার অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে কাউন্সিলর মো. ইয়াছিন চৌধুরী আছু বাংলানিউজকে বলেন, খালের দক্ষিণ পাশে বক্সিরহাট ওয়ার্ড এবং পূর্বপাশে আমার ওয়ার্ড। আমার এলাকায় কাজ করলে আগে তো আমাকে জানাতে হবে। এখানে বেয়াইয়ের দোকান রক্ষায় বাধা দিয়েছি বলে যে অভিযোগ উনি করেছেন তা সত্য নয়। আমি বলেছি, আমার এলাকায় কাজ করতে হলে আগে আমাকে জানাতে হবে। খালের জায়গায় যদি আমার নিজের দোকানও থাকে সেগুলো ভাঙলেও আমার কোনো আপত্তি নেই।  

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।