ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

জঙ্গি সন্দেহে আটক তিনজনের ছাত্রত্ব বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
জঙ্গি সন্দেহে আটক তিনজনের ছাত্রত্ব বাতিল ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চট্টগ্রাম: জঙ্গি সন্দেহে আটক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) তিন শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার বিকেল তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী নির্বাহী ক্ষমতাবলে এ সিদ্ধান্ত নেন।



ছাত্রত্ব বাতিল হওয়া তিন শিক্ষার্থী হলেন নাইমুর রহমান, ফয়সাল মাহমুদ ও মো. শওকত রাসেল। এরা তিনজনই বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিদ্যা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ছিলেন।


বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘প্রক্টর কার্যালয় থেকে এ বিষয়ে সুপারিশ করার পর উপাচার্য তিন শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলের সিদ্ধান্ত নেন। ’

এর আগে শনিবার (২৬ ডিসেম্বর) রাতে নগরীর কাজীর দেউড়ি থেকে নাইমুর রহমান, নালাপাড়া থেকে ফয়সাল মাহমুদ ও কসমোপলিটন এলাকা থেকে মো. শওকত রাসেলকে আটক করে পুলিশ।   এদের দেওয়া তথ্যের ভিত্তিতে হাটহাজারীর আমানবাজারে একটি জেএমবি আস্তানায় অভিযান চালিয়ে গুলি, অস্ত্র, আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।   ওই আস্তানায় জেএমবির বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের সামরিক কমান্ডার ফারদিন ওরফে পিয়াস থাকতেন।

চবির এই তিন শিক্ষার্থীকে আটকের পর তাদের ব্যাপারে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছিলেন চবি প্রক্টর। অবশেষ মঙ্গলবার এই ঘোষণা দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
টিএইচ/আইএসএ/টিসি

** জঙ্গি সন্দেহে আটক চবি’র তিন ছাত্র বহিষ্কার হচ্ছে




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।