ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম ইকবাল সোবহান চৌধুরী

স্বাস্থ্য খাতের উন্নয়নে ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসা উচিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
স্বাস্থ্য খাতের উন্নয়নে ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসা উচিত ইকবাল সোবহান চৌধুরী

চট্টগ্রাম: দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি উদ্যোগে ধনাঢ্য বক্তিদের এগিয়ে আসা উচিত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

বুধবার নগরীর আগ্রাবাদে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিদর্শন শেষে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।



হাসপাতালের লেকচার গ্যালারিতে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রফেসর এএসএম ফজলুল করিম। আলোচনা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদ উল আলম, মা ও শিশু হাসপাতাল পরিচালনা পর্ষদের সহসভাপতি সৈয়দ মোরশেদ হোসেন, ভারপ্রাপ্ত সম্পাদক রেজাউল করিম আজাদ, মা ও শিশু মেডিক্যাল কলেজের অধ্যক্ষ এএসএম মোস্তাক আহমেদ, জীবন সদস্য রেখা আলম চৌধুরী প্রমুখ।


ইকবাল সোবহান চৌধুরী বেসরকারি উদ্যোগে প্রতিষ্ঠিত চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের বিশাল কর্মযজ্ঞ দেখে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, বাংলাদেশে এটি একটি অনন্য সেবামূলক প্রতিষ্ঠান। বেসরকারি উদ্যোগে এত বড় হাসপাতাল এত বিপুল সংখ্যক সাধারণ মানুষকে চিকিৎসাসেবা দেওয়া নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মা ও শিশু হাসপাতালের বিষয়ে অবহিত করবেন জানিয়ে ইকবাল সোবহান চৌধুরী প্রতিষ্ঠানটির উন্নয়ন ও আধুনিকায়নে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, ডা. কামরুন নাহার দস্তগীর, জাহিদ হাসান, এসএম কুতুব উদ্দিন, ডা. পারভেজ ইকবাল শরীফ, ডা. নুরুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।