ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে জেএসসিতে পাসের হার ৮৫.৪৮ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
চট্টগ্রামে জেএসসিতে পাসের হার ৮৫.৪৮ শতাংশ ছবি: সোহেল সরওয়ার/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: জুনিয়র স্কুল/দাখিল সার্টিফিকেট (জেএসসি-জেডিসি) পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এবছর পাসের হার ৮৫.৪৮ শতাংশ। পরীক্ষায় পাস করেছে ১ লক্ষ ৪৩ হাজার ৯৩৯জন শিক্ষার্থী।

এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১২ হাজার ২৬৮জন।

বৃহস্পতিবার সকাল ১১টায় চট্টগ্রাম শিক্ষাবোর্ড কার্যালয়ে জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফল ঘোষণা করেন ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক জামাল উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন শিক্ষাবোর্ড সচিব ড. পীযুষ দত্ত সহ বোর্ডের কর্মকর্তারা।

শিক্ষাবোর্ড সূত্র জানায়, চট্টগ্রাম বোর্ডে এবছর জেএসসি-জেডিসি পরীক্ষায় আবেদন করে ১ লক্ষ ৭০ হাজার ৭১৬জন শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় উপস্থিত ছিল ১ লক্ষ ৬৮ হাজার ৩৯৬ জন পরীক্ষার্থী।

নগরী ও জেলার মোট ২০৪টি কেন্দ্রে অনুষ্ঠিত হয় জেএসসি পরীক্ষা।   পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ১৮৬টি স্কুলের শিক্ষার্থীরা।

শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.educationboardresult.gov.bd) ও চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ওয়েবসাইট (www.bise-ctg.gov.bd) থেকে পরীক্ষার ফল সংগ্রহ করতে পারবেন শিক্ষার্থীরা। এছাড়া সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

মোবাইল ফোনে এসএমএস এবং ইন্টারনেট থেকে পরীক্ষার ফল জানতে পারবে শিক্ষার্থীরা। JSC/JDC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে এসএম করলেও ফল পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
এমইউ/আইএসএ/টিসি

** জেএসসি ও পিএসসি’র ফল প্রকাশ হচ্ছে বৃহস্পতিবার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।