ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সরকারি অফিস ‘দখলে নিল’ এক আঞ্চলিক সংগঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
সরকারি অফিস ‘দখলে নিল’ এক আঞ্চলিক সংগঠন ফিরিঙ্গিবাজার ভূমি অফিসের দ্বিতীয় তলা নিজেদের আয়ত্বে নিয়েছে বৃহত্তর ময়মনসিং সমিতি, চট্টগ্রাম নামের একটি সংগঠন

চট্টগ্রাম: নগরীর নন্দনকানন এলাকায় অবস্থিত ফিরিঙ্গি বাজার ভূমি অফিসের দ্বিতীয় তলায়  সাইনবোর্ড টাঙ্গিয়ে নিজেদের আয়ত্বে নিয়েছে বৃহত্তর ময়মনসিংহ সমিতি, চট্টগ্রাম নামের একটি আঞ্চলিক সংগঠন।

সোমবার (০১ জানুয়ারি) দুপুরে ‘দখলে’ নেওয়ার পর সন্ধ্যায় এটির উদ্বোধন করেছেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

এভাবে সরকারি কার্যালয়ে একটি বেসরকারি সংগঠনের কার্যালয় করতে দেওয়ায় স্বয়ং বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসন কার্যালয়ে কর্মরত কর্মকর্তাদের একাংশই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

তবে ঝামেলায় পড়ার ‘আশঙ্কায়’ কেউ নাম প্রকাশ করে বক্তব্য দিতে রাজি হননি।

বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসন কার্যালয় সূত্র জানায়, নামে ফিরিঙ্গিবাজার ভূমি অফিস হলেও এটি নন্দনকাননে অবস্থিত।

দুই তলা বিশিষ্ট এই অফিসের নিচ তলায় ভূমি অফিসের যাবতীয় কর্মকাণ্ড পরিচালিত হয়। তবে দ্বিতীয় তলাটি খালি থাকায় সেটি বেদখলে চলে যেতে পারে এমন আশঙ্কায় জেলা প্রশাসনে দায়িত্বপালন করা এক গানম্যানের পরিবারের সদস্যদের সেখানে রাখা হতো।

এদিকে গত বৃহস্পতিবার নিজেদের কার্যালয়ের জন্য একটি বাড়ি চেয়ে বিভাগীয় কমিশনারের কাছে আবেদন করে ময়মনসিংহ সমিতির নেতারা। সেই আবেদনে এই ভূমি অফিস ব্যবহারের কথাও উল্লেখ ছিল না বলে জানা গেছে। কিন্তু লিখিতভাবে কোনো অনুমোদন পাবার আগেই বছরের প্রথমদিনেই ওই ভূমি অফিস ভবনের দ্বিতীয় তলায় নিজেদের সমিতির নামে কার্যালয় খুলে বসে বৃহত্তর ময়মনসিংহ সমিতি, চট্টগ্রাম নামের ওই সংগঠন। পরে সন্ধ্যায় গিয়ে কার্যালয়টির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার।

তবে বিভাগীয় কমিশনার বৃহত্তর ময়মনসিংহের (কিশোরগঞ্জ জেলা) বাসিন্দা হলেও তিনি এই সমিতির সঙ্গে যুক্ত নন বলে জানা গেছে।

কিন্তু নাম প্রকাশ না করার শর্তে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসন কার্যালয়ের কয়েকজন কর্মকর্তা বলেন, ‘বিভাগীয় কমিশনার মহোদয়ের মৌখিক অনুমতি পেয়েই বৃহত্তর ময়মনসিংহ সমিতি, চট্টগ্রাম নামের ওই সংগঠনটি ভূমি কার্যালয়ে ওঠেছে। ’

ভূমি অফিসটির দ্বিতীয় তলায় কয়েকটি কক্ষ রয়েছে। সব কক্ষই নিজেদের দখলে নিয়েছে বৃহত্তর ময়মনসিংহ সমিতি নামের ওই সংগঠন।

এদিকে বক্তব্যের জন্য বিভাগীয় কমিশনারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৮

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।