ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নব্য জেএমবির দুই সদস্য রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
নব্য জেএমবির দুই সদস্য রিমান্ডে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীতে গ্রেফতার হওয়া জঙ্গি সংগঠন নব্য জেএমবির দুই সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডে নেওয়ার জন্য পুলিশকে অনুমতি দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (০২ জানুয়ারি) চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মোহাম্মদ নোমান এই আদেশ দিয়েছেন।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) অতিরিক্ত উপ-কমিশনার এ এ এম হুমায়ুন কবির বাংলানিউজকে জানিয়েছেন, সিটিটিসি’র পরিদর্শক রাজেশ বড়ুয়ার দায়ের করা মামলায় রিমান্ড মঞ্জুর হয়েছে।

 

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বাংলানিউজকে বলেন, সন্ত্রাসবিরোধী আইনে দায়ের হওয়া এই মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসি’র পরিদর্শক আফতাব আহমেদ ১০ দিনের রিমান্ড চেয়েছিলেন।   শুনানি শেষে আদালত সাতদিন মঞ্জুর করেছেন।

সোমবার (০১ জানুয়ারি) নগরীর পূর্ব মাদারবাড়ির বালুর মাঠ সংলগ্ন পোর্ট সিটি হাউজিং সোসাইটির মিনু ভবনের পঞ্চম তলায় অভিযান চালানো হয়।  

এসময় সেখান থেকে দুজনকে গ্রেফতারের পাশাপাশি সদরঘাট থানায় হামলার পরিকল্পনা-সম্বলিত টার্গেট ওয়ান লেখা একটি মানচিত্র পাওয়া গেছে।  এছাড়া ১০টি তাজা হ্যান্ড গ্রেনেড, ২টি সুইসাইডাল ভেস্ট এবং একটি মোবাইল ও একটি ট্যাব উদ্ধার করা হয়।

গ্রেফতার হওয়া নব্য জেএমবির দুই সদস্য হলেন, ময়মনসিংহের মো.আশফাকুর রহমান ওরফে আবু মাহির আল বাঙালি ওরফে রাসেল ওরফে সেলেবি তিতুশ (২২) এবং মো.রাকিবুল হাসান ওরফে জনি ওরফে সালেহ উদ্দিন আয়ূবী ওরফে আবু তাইছির আল বাঙালি ওরফে হাসান (১৯)।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।