ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিক ওসমানুল হকের মৃত্যুবার্ষিকী বুধবার

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
সাংবাদিক ওসমানুল হকের মৃত্যুবার্ষিকী বুধবার সাংবাদিক ওসমানুল হক

চট্টগ্রাম: দৈনিক আজাদীর সাংবাদিক মুক্তিযোদ্ধা মো.ওসমানুল হকের ১৩তম মৃতু্যূ বার্ষিকী বুধবার(৩ জানুয়ারি)। ২০০৫ সালের ৩ জানুয়ারি সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ৭ দিন পর নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

কর্মজীবনে নিভৃতচারী এই সাংবাদিক দৈনিক ইত্তেফাকে সহসম্পাদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন। ছাত্রজীবন থেকেই রাজনীতি সচেতন ছিলেন।

এরই ধারাবাহিকতায় ষাটের দশকে তৎকালীন মহকুমা (চট্টগ্রাম দক্ষিণ জেলা) ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে যুদ্ধ শুরু হলে ভারতে অস্ত্র প্রশিক্ষণ নিয়ে দেশে ফিরে বৃহত্তর সাতকানিয়ার ডেপুটি কমান্ডার হিসেবে যুদ্ধ পরিচালনা করেন।

দৈনিক আজাদীতে কর্মরত অবস্থায় চট্টগ্রাম প্রেসক্লাবের সঙ্গে যুক্ত হয়ে ট্রেজারারে দায়িত্ব পালন করেন। প্রচারবিমুখ এই মুক্তিযোদ্ধা সাংবাদিকের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সাতকানিয়ায় নিজ বাড়িতে গরিবদের মাঝে খাদ্য বিতরণ, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৪ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।