ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘স্যার’ বলে ২টি স্মার্টফোনসহ সব ছিনতাই করল ওরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
‘স্যার’ বলে ২টি স্মার্টফোনসহ সব ছিনতাই করল ওরা

চট্টগ্রাম: সরকারি সিটি কলেজের প্রভাষককে ‘স্যার’ সম্বোধন করে দুইটি স্মার্টফোন, ৭ হাজার ১০০ টাকা, স্বর্ণের আংটি, দামি ঘড়ি ছিনতাই করেছে সংঘবদ্ধ একটি চক্র।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল নয়টায় নগরীর কোতোয়ালি থানাধীন ডিসি হিলের প্রধান ফটকের সামনে ছিনতাইয়ের এ ঘটনা ঘটে।

ছিনতাইয়ের শিকার হওয়া রসায়নবিদ্যা বিভাগের প্রভাষক কিরীটি দত্ত বাংলানিউজকে ঘটনা বর্ণনা দিয়ে বলেন, জামালখান সিঁড়ির গোড়া (লিচুবাগান) এলাকা থেকে প্রতিদিনের মতো রিকশায় উঠি কলেজে যাওয়ার জন্য।

৯টা ১০ মিনিটে ডিসি হিলের প্রধান ফটকের সামনে পৌঁছে রিকশাটি। এ সময় এক যুবক আমাকে সালাম দিল।
বলল, ‘স্যার আপনি আমাকে চিনতে পেরেছেন? আমি নেজাম। ’ আমি বললাম, ‘বয়স হচ্ছে, ঠিক চিনতে পারিনি। আমার এখন ক্লাস আছে। পড়ে কথা হবে তোমার সঙ্গে। ’

পাহাড়ি এলাকা হওয়ায় এমনিতে রিকশার গতি ছিল কম। কথা বলতে বলতে সে রিকশা থামিয়ে ফেলল। তারপর বলল, ‘আমার ভাই গুরুতর অসুস্থ। রক্ত দরকার। এ মুহূর্তে আপনাকে দুই হাজার টাকা দরকার। ’ আমি ফাঁদে পড়ার বিষয়টি আঁচ করতে পেরে বললাম, ‘এখন আমার এত টাকা নেই। ’ তখন সে বলল, ‘আপনার হাতে দামি ঘড়ি আছে, স্বর্ণের আংটি আছে। কিছু একটা করতে হবে। ’

এ সময় আমার রিকশাকে ফলো করে পেছন পেছন আসা একটি রিকশা থেকে আরেক যুবক নেমে দ্রুত আমার ডান পাশে বসে পড়ল। সে আমার পেটে ছুরি ঠেকাল। এরপর চট্টগ্রামের ভাষায় বলল, ‘যেন হই এন উনিবিদি (যেমন বলি তেমন শুনবি)’। তারপর পকেটে হাত ঢুকিয়ে দুইটি স্মার্ট ফোন সেট, কলেজের দ্বিতীয় বর্ষ সম্মান পরীক্ষা কমিটির ৭ হাজার ১০০ টাকা, ঘড়ি ও আংটি খুলে নিল।

ছিনতাইয়ের ঘটনা জানিয়ে কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (নম্বর: ২৩৫) করেছেন জানিয়ে এ শিক্ষক বলেন, পুলিশ তৎপর হলে আমার ছিনতাই হওয়া দুটি ফোন সেট, ঘড়ি, আংটি ও টাকা ফিরে পাব।

সাধারণ ডায়েরির বিষয়টি স্বীকার করে কোতোয়ালি থানার ডিউটি অফিসার বাংলানিউজকে জানান, শিক্ষকের ব্যবহৃত জিনিসপত্র উদ্ধারে পুলিশ কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।